বিজ্ঞাপন

‘নিশ্চিতভাবে মেসির প্রতি সম্মান আছে’

August 7, 2018 | 10:56 am

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

অনেক জলঘোলার পর বিশ্বকাপ শেষে আর্জেন্টিনার কোচ জর্জ সাম্পাওলিকে ছেটে ফেলেছে দেশটির ফুটবল ফেডারেশন। সম্প্রতি আর্জেন্টিনার অন্তবর্তীকালীন কোচ হিসেবে জাতীয় দলের সাবেক খেলোয়াড় স্কালোনিকে নিয়োগ দেয় দেশটির ফুটবল অ্যাসোসিয়েশন এএফএ। তার সহকারী হিসেবে নিয়োগ পান পাবলো আইমার।

সেপ্টেম্বর ও অক্টোবর মিলিয়ে তিনটি প্রীতি ম্যাচ খেলবে দুবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। এই তিন ম্যাচের জন্য অন্তর্বর্তীকালীন কোচ বেছে নেয় এএফএ। স্কালোনি-আইমারের অধীনে আগামী মাসে গুয়েতেমালা ও কলম্বিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে মেসি বাহিনী। ১৯ অগাস্টের মধ্যে দলের খেলোয়াড়দের তালিকা দিতে হবে নতুন কোচদের।

আইমার একটা সময় মেসির সঙ্গে খেলেছেন। ২০০৯ সালে আর্জেন্টিনা জাতীয় দল থেকে অবসর নেন তিনি। পরে কোচিংয়ে মনোযোগ দেন। আর্জেন্টিনা অনূর্ধ্ব-১৭ দলের দায়িত্ব পালন করছেন গত বছর থেকে। আর সাম্পাওলির কোচিং স্টাফের অংশ হিসেবে ছিলেন স্কালোনি।

বিজ্ঞাপন

চলতি বছরের বাকি সময়ে মেসি জাতীয় দলের বাইরে থাকতে পারেন বলে ধারণা করা হচ্ছে। অনেকে ভেবেছিল, রাশিয়া বিশ্বকাপ শেষে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানিয়ে দিতে পারেন মেসি। কিন্তু ফ্রান্সের কাছে হেরে শেষ ষোলো থেকে আর্জেন্টিনা ছিটকে পড়ার পর জাতীয় দলের হয়ে নিজের ক্যারিয়ার নিয়ে এখন পর্যন্ত মুখ খোলেননি পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। এদিকে, দায়িত্ব পাওয়ার পর স্কালোনি গণমাধ্যমে জানালেন, দলের সবচেয়ে বড় তারকা মেসিকে তার প্রাপ্য সম্মানের সঙ্গে মূল্যায়ন করা হবে।

প্রীতি ম্যাচের দল ঘোষণা ও মেসি প্রসঙ্গে স্কালোনি বলেন, আমরা দলের তালিকা তৈরি করিনি। এমনকি ছোট একটা অংশও না। দল নিয়ে আলোচনার জন্য মেসিকে ডাকার সময় আসেনি বলে আমি মনে করি। দল যখন ঘোষণা করতে হবে তখন আমরা দেখবো কী করা যায়। আমি মেসিকে ভালোভাবে জানি এবং তার সঙ্গে কথা বলা নিয়ে আমি চিন্তিত নই। আমরা তাকে এমনভাবে মূল্যায়ন করতে চাই যাতে সে সত্যিকার অর্থে বুঝতে পারে যে, এখানে তার প্রতি সম্মান আছে। আমরা নিশ্চিতভাবে তাকে তার প্রাপ্য সম্মানের সঙ্গে মূল্যায়ন করবো।

আগামী ৭ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে গুয়েতেমালার মুখোমুখি হবে আর্জেন্টিনা। পাঁচ দিন পর নিউজার্সিতে কলম্বিয়ার মুখোমুখি হবে স্কালোনি-আইমারের শিষ্যরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন