বিজ্ঞাপন

হিসাবে ঘাপলা-অনিয়মে ক্ষোভ সংসদীয় কমিটির

August 7, 2018 | 11:17 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্যরা হিসাবে ঘাপলা অনিয়মসহ সরকারি কাজে দীর্ঘসূত্রিতার প্রমাণ পেয়ে ক্ষোভ প্রকাশ করেছে। কমিটির সদস্যরা সরকারি হিসোব খাতে অডিট আপত্তি নিষ্পত্তি করতে জোর সুপারিশ করে।

একইসঙ্গে সরকারের বিধি উপেক্ষা করে বরাদ্দের অব্যয়িত সর্বমোট ১ কোটি ৭৪ লাখ ৩৪ হাজার ৪৭৭ টাকা সরকারি খাতে সমর্পণ না করা মর্মে উত্থাপিত অডিট আপত্তির পরিপ্রেক্ষিতে কমিটির পক্ষ থেকে বিষয়টি নিষ্পত্তি করার সুপারিশ করা হয়।

মঙ্গলবার (৭ আগস্ট) হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটি। দশম জাতীয় সংসদের সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির ৯০তম বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি ড. মহীউদ্দীন খান আলমগীর বৈঠকে সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য পঞ্চানন বিশ্বাস, মোঃ শামসুল হক টুকু এবং রেবেকা মমিন অংশগ্রহণ করেন।

বিজ্ঞাপন

বৈঠকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ২০১০-১১ এবং তদপূর্ববর্তী অর্থ বছরসমূহের হিসেবের উপর মহা হিসাব-নিরীক্ষক ও নিয়ন্ত্রকের নিরীক্ষা প্রতিবেদন ২০১০ -২০১১ এ অন্তর্ভুক্ত আপত্তির অনুচ্ছেদ ১,২,৩,৪,৫ এবং ৬ মোট ০৬ (ছয়) টি অডিট আপত্তির সাথে জড়িত মোট টাকার পরিমাণ ৬ কোটি ৪২ লাখ, ১৬ হাজার ৯শত ৩৩ টাকা নিয়ে আলোচনা হয় এবং অডিট আপত্তিগুলো কমিটি কর্তৃক প্রদত্ত নির্দেশনার আলোকে নিষ্পত্তির সুপারিশ করেছে।

সারাবাংলা/এএইচএইচ/একে

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন