বিজ্ঞাপন

ট্রেনের টিকেট বিক্রি শুরু, ঈদযাত্রায় ৯ জোড়া বিশেষ ট্রেন

August 8, 2018 | 12:49 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: সকাল ৮টা থেকে কমলাপুর রেলওয়ে স্টেশনে বিক্রি শুরু হয়েছে ঈদের অগ্রিম ট্রেনের টিকেট। আজ বিকেল ৫টা পর্যন্ত টিকেট বিক্রি করা হবে।

বুধবার (৮ আগস্ট) কমলাপুর রেলওয়ে স্টেশনের ২৬টি কাউন্টার থেকে দেশের বিভিন্ন রুটের ১৭ আগস্টের ট্রেনের টিকেট বিক্রি করা হয়।

কমলাপুর রেলওয়ের ব্যবস্থাপনা কর্মকর্তা সিতাংশু চক্রবর্তী জানান, যাত্রীদের নিরাপত্তার স্বার্থে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি রেলওয়ে পুলিশও সার্বক্ষণিক নিরাপত্তা রক্ষায় কাজ করছে। ঈদযাত্রা নির্বিঘ্ন করতে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

এ ছাড়া প্রতিবারের মতো এবারও ঈদযাত্রা নির্বিঘ্ন করতে ৯ জোড়া বিশেষ ট্রেন রাখা হয়েছে বলেও জানান তিনি।

তিনি বলেন, ‘ঈদে ঘরে ফেরা যাত্রীদের সেবা বৃদ্ধি ও দুর্ভোগ কমাতে রাজধানী থেকে দেশের বিভিন্ন স্থানে এই বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হয়েছে।’

আজকে ২৩ হাজার ৫৩৬টি টিকেট বিক্রি করা হবে। এবার ঈদে প্রায় ৩ লাখ যাত্রীর জন্য ট্রেন ব্যবস্থা রয়েছে। এ জন্য প্রতিটি ট্রেনের সঙ্গে বাড়তি বগিও সংযোগ করা হবে বলে জানান তিনি

বিজ্ঞাপন

যাত্রীদের যাত্রারসুষ্ঠু ও নিরাপদ রাখতে ট্রেন পরিচালনার সঙ্গে সম্পৃক্ত রেলওয়ে কর্মকর্তা ও কর্মচারীদের সকল প্রকার ছুটি বাতিল করা হবে বলে জনিয়ে তিনি বলেন, তবে এত সুবিধার পরও যদি কেউ টিকেট না পায় কিংবা ট্রেনে চলাচল করতে না পারেন সেজন্য তিনি দুঃখ প্রকাশ করে বলেন, আমাদের তো সীমিত সম্পদ। তাই আমরা এ সীমিত সম্পদই কাজে লাগাতে চাই। এ জন্য তিনি সকলের সহযোগীতা কামনা করেন।

রেলওয়ে থেকে বলা হয়েছে, আগামী ১৮ আগস্ট থেকে সাপ্তাহিক বন্ধের দিনও চলাচল করবে সব আন্তঃনগর ট্রেন। সেই সঙ্গে ২১ ও ২২ আগস্ট মৈত্রী এক্সপ্রেস এবং ২৩ আগস্টে বন্ধন এক্সপ্রেস চলাচল করবে না। এ ছাড়া একজন যাত্রীকে একসঙ্গে সর্বোচ্চ ৪টি টিকেট দেওয়া হবে এবং বিক্রিত টিকিট ফেরত নেওয়া হবে না বলে জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

বিশেষ ট্রেনের রুটগুলো হচ্ছে:

দেওয়ানগঞ্জ স্পেশাল: ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা রুটে (ঈদের আগে ১৮ থেকে ২১ আগস্ট ৪ দিন এবং পরে ২৩ থেকে ২৯ আগস্ট ৭ দিন চলবে)।

বিজ্ঞাপন

চাঁদপুর স্পেশাল ১: চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম (ঈদের আগে ১৮ থেকে ২১ আগস্ট ৪ দিন এবং ঈদের পরে ২৪ থেকে ৩০ আগস্ট ৭ দিন চলবে)।

চাঁদপুর স্পেশাল ২: চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম (ঈদের আগে ১৮ থেকে ২১ আগস্ট ৪ দিন এবং ঈদের পরে ২৪ থেকে ৩০ আগস্ট ৭ দিন চলবে)।

রাজশাহী স্পেশাল: রাজশাহী-ঢাকা-রাজশাহী (ঈদের আগে ১৮ থেকে ২০ আগস্ট ৩ দিন এবং ঈদের পরে ২৪ থেকে ৩০ আগস্ট ৭ দিন চলাচল করবে)।

দিনাজপুর স্পেশাল: দিনাজপুর-ঢাকা-দিনাজপুর (ঈদের আগে ১৮ থেকে ২০ আগস্ট ৩ দিন এবং ঈদের পরে ২৪ থেকে ৩০ আগস্ট ৭ দিন চলাচল করবে)।

লালমনি স্পেশাল: ঢাকা-লালমনিরহাট-ঢাকা (ঈদের আগে ১৮ থেকে ২১ আগস্ট ৪ দিন এবং ঈদের পরে ২৪ থেকে ৩০ আগস্ট ৭ দিন চলবে)।

খুলনা এক্সপ্রেস: খুলনা-ঢাকা-খুলনা (ঈদের আগে ২১ আগস্ট একদিন চলবে)।

শোলাকিয়া স্পেশাল-১: ভৈরববাজার-কিশোরগঞ্জ-ভৈরববাজার রুটে ঈদের দিন চলাচল করবে।

শোলাকিয়া স্পেশাল-২: ময়মনসিংহ-কিশোরগঞ্জ-ময়মনসিংহ রুটে ঈদের দিন চলবে।

সারাবাংলা/এসএইচ/এমআই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন