বিজ্ঞাপন

স্বপ্ন জাল বুনছে!

December 28, 2017 | 3:12 pm

স্টাফ করেসপনডেন্ট

বিজ্ঞাপন

‘মনপুরা’র প্রায় আট বছর পার হতে চললো। এই দীর্ঘ সময়ে পরিচালক গিয়াসউদ্দীন সেলিমের বড়পর্দা উপস্থিতি একেবারেই শূণ্য। গত দু’বছর খেটেখুটে পরবর্তী আকর্ষণ যোগাড় করেছেন। বানিয়েছেন স্বপ্নজাল। ২০১৬-র ১১ ফেব্রুয়ারি পরীমনি-ইয়াশ রোহান জুটিকে নিয়ে এ ছবির শুটিং শুরু করেছিলেন সেলিম। দু’বছরের মাথায় ২০১৮ সালের ৯ ফেব্রুয়ারি ‘স্বপ্নজাল’ মুক্তি পাবে- শোনা যাচ্ছে।

হাতে আছে আর মাসদেড়। কতোদূর এগুলো প্রস্তুতি? সেলিম জানাচ্ছেন নতুন খবর। রাজধানীর ধানমন্ডি আবাহনী মাঠে শুরু হওয়া এ বছরের বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসব থেকে শুরু হচ্ছে ‘স্বপ্নজাল’-এর যাত্রা। এ উৎসবের সমাপনী দিনে, ৩০ ডিসেম্বর, উন্মোচিত হবে ছবিটির প্রমো। এখান থেকেই মূলত আনুষ্ঠানিকভাবে প্রচারণা শুরু করছেন সেলিম।

বলছিলেন, ‘যেহেতু বেঙ্গল ক্রিয়েশনস এ ছবির প্রযোজক। উচ্চাঙ্গসংগীত উৎসবের আয়োজকও এ প্রতিষ্ঠান। ফলে প্রযোজকের চাওয়া, এ উৎসব থেকেই শুরু হোক স্বপ্নজালের যাত্রা।’

বিজ্ঞাপন

গানের উৎসবের কাঁধে ভর করে সিনেমা যাত্রা- বাংলা সিনেমার জন্য এটি নিঃসন্দেহে নতুন আইডিয়া। উৎসবে উপস্থিত বিরাট জমায়েতকে ‘স্বপ্নজাল’-এর সঙ্গে সম্পৃক্ত করার উদ্দেশ্যেই মূলত এ পরিকল্পনা এঁটেছেন নির্মাতা-প্রযোজক।

তবে ছবিটি এখনও সেন্সরবোর্ডে জমা পড়েনি। প্রমো প্রকাশের দু’একদিনের মধ্যেই, নতুন বছরের জানুয়ারির শুরুর দিকে, সেন্সরবোর্ডে ‘স্বপ্নজাল’ জমা দেওয়ার সিদ্ধান্ত নির্মাতার। এরইমধ্যে ছবিটির পোস্টার ও ব্যানার তৈরি হয়েছে। আসছে বছরের শুরুতেই বিলবোর্ড ঝুলবে জেলা শহরগুলোতে।

গিয়াসউদ্দীন সেলিমের সামনে তাই এখন অগ্নিপরীক্ষা। ‘মনপুরা’ থেকে জন্ম হওয়া প্রত্যাশা পূরণ করার চাপ যেমন থাকবে, তেমনি নতুন জুটি পরী-রোহানকে সমাদৃত করার দায়িত্বও তার ওপর।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেবিএন/পিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন