বিজ্ঞাপন

সিইসিকে স্থগিত দুই কেন্দ্রের ভোটার তালিকা দিলেন আরিফুল

August 9, 2018 | 5:22 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ভোটে এগিয়ে থাকা মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী সিইসি‘র সঙ্গে দেখা করে স্থগিত দুই কেন্দ্রের ভোটারের তালিকা দিয়েছেন। বৃহস্পতিবার (৯ আগস্ট) দুপুরে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার সঙ্গে সাক্ষাৎ করে তিনি এই তালিকা জমা দেন।

আগামী ১১ আগস্ট স্থগিত দুই কেন্দ্রের পুনর্নির্বাচনে যাতে মৃত ভোটার এবং যারা প্রবাসে রয়েছেন এমন ভোটারদের ভোট যাতে গ্রহণ না করতে পারে সেজন্য তিনি এই তালিকা জমা দেন।

আরিফুল হক চৌধুরী এ ব্যাপারে সাংবাদিকদের বলেন, ‘আমি সিইসির সঙ্গে দেখা করে দেশের বাইরে থাকা এবং মৃত ভোটারের তালিকা নামসহ জমা দিয়েছি। মূলত স্থগিত দুই কেন্দ্রে মৃত ও দেশের বাইরে থাকা ভোটারদের ভোট যাতে কাস্ট না হয়, সেজন্য এই তালিকা জমা দিয়েছি।’

বিজ্ঞাপন

তিনি আরো বলেন, ‘গত ৩০ জুলাই অনুষ্ঠিত সিলেট সিটি করপোরেশন নির্বাচনে বিভিন্ন অনিয়মের কথা সিইসিকে জানিয়েছি। তিনি ব্যবস্থা নিবেন বলেও আমাকে আশ্বস্ত করেছেন। তারপরেও সিএইসি‘র কাছে আমার অনুরোধ থাকলো মৃত এবং বিদেশে থাকা ভোটগুলো যেন কাস্ট না হয়। এমনিতেও আমি আনেক ভোটে এগিয়ে রয়েছি। এখন বিষয়টা ওনারা (ইসি) দেখেবেন।’

উল্লেখ্য, গত ৩০ জুলাই অনুষ্ঠিত সিলেট সিটি নির্বাচনে ১৩৪টি ভোট কেন্দ্রের মধ্যে ১৩২টিতে বিএনপি‘র প্রার্থী আরিফুল হক চৌধুরী ৯০ হাজার ৪৯৬ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামীলীগের বদর উদ্দিন আহমেদ কামরান পেয়েছেন ৮৫ হাজার ৮৭০ ভোট। দুই প্রার্থীর মধ্যে ভোটের ব্যবধান ৪ হাজার ৬২৬ ভোট। আগামী ১১ আগস্ট স্থগিত দুই কেন্দ্রে ভোট হবে। এই দুই কেন্দ্রে মোট ভোট ৪ হাজার ৭৮৭। এর মধ্যে গাজী বোরহানুদ্দীন মাদ্রাসা কেন্দ্রে ২ হাজার ২২১ ভোট ও হবিনন্দি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ২ হাজার ৫৬৬ ভোট রয়েছে।

সারাবাংলা/জিএস/এমও

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন