বিজ্ঞাপন

‘সিপিবির সম্মেলনে পুলিশের বাধা ন্যাক্কারজনক’

August 9, 2018 | 8:38 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের বোয়ালখালী উপজেলা শাখার সম্মেলন পুলিশের বাধায় পণ্ড হয়ে যাওয়ার ঘটনাকে ন্যাক্কারজনক বলে মন্তব্য করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির(সিপিবি) নেতা রুহিন হোসেন প্রিন্স। বোয়ালখালীতে সিপিবির সম্মেলন পণ্ড হয়ে যাবার পর চট্টগ্রাম নগরীতে ফিরে বৃহস্পতিবার(০৯ আগস্ট) সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে সিপিবির কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলীর সদস্য রুহিন হোসেন প্রিন্স একথা বলেন।

প্রিন্স বলেন, ‘একটি নিয়মতান্ত্রিক, সুশৃঙ্খল সম্মেলনে পুলিশের বাধার যে ঘটনা ঘটেছে, সেটা খুবই ন্যাক্কারজনক। সিপিবি নিয়ম মেনে চলা একটি পার্টি। এজন্য সিপিবি সম্মেলনের আগে উপজেলা নির্বাহী কর্মকর্তার অনুমতি নিয়েছে। পুলিশের কাছ থেকে অনুমতি নেওয়ার প্রয়োজন বোধ সিপিবি করেনি। কারণ এটি পুলিশী রাষ্ট্র নয়, এটি একটি গণতান্ত্রিক রাষ্ট্র।’

তিনি আরও বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুমোদন দেওয়ার পরও পুলিশ আমাদের শহীদ মিনারে বাধা দিয়েছে। উপজেলা পরিষদ মিলনায়তনে সম্মেলন করতে দেয়নি। সিপিবি অফিসের সামনে পুলিশ মোতায়েন করেছে। এমনকি কমিউনিটি সেন্টারে করতে চাইলে সেখানে পুলিশ গিয়ে তালা মেরে দেয়। তিনজনকে গ্রেফতার করে পরে আবার ছেড়ে দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

এই ধরনের আচরণ গণতন্ত্র ও মুক্তিযুদ্ধের বাংলাদেশকে বিপন্ন অবস্থায় নিয়ে যাচ্ছে বলে তিনি জানান।

এক প্রশ্নের জবাবে রুহিন হোসেন প্রিন্স বলেন, যে স্থানে সম্মেলন করতে পুলিশ আমাদের বাধা দিয়েছে, সেই একই স্থানেই পরবর্তীতে আমরা অবশ্যই সম্মেলন করব।

সংবাদ সম্মেলনে সিপিবির চট্টগ্রাম জেলা কমিটির সাধারণ সম্পাদক অশোক সাহা ঘটনার বর্ণনা দিয়ে বলেন, পুলিশ আমাদের সম্মেলনে বাধা দিয়েছে বলেছে, আমরা নাকি প্রচারপত্রে সরকার উৎখাতের কথা লিখেছি। সরকারবিরোধী কথা লিখেছি। কিন্তু প্রচারপত্রে সরকার উৎখাতের কোন কথা ছিল না। আমরা সরকারের সমালোচনা করেছি আমাদের পার্টির লাইন অনুযায়ী। একটি বিরোধী দল হিসেবে সরকারের গঠনমূলক যে ধরনের সমালোচনা করা ন্যায়সঙ্গত এবং আমাদের সাংবিধানিক অধিকার, সেটাই আমাদের প্রচারপত্রে ছিল।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে সিপিবির কেন্দ্রীয় কমিটির সদস্য মৃণাল চৌধুরী, জেলা কমিটির সম্পাদকমণ্ডলীর সদস্য অমৃত বড়ুয়া ও কানাইলাল দাশ, বোয়ালখালী উপজেলা কমিটির সাধারণ সম্পাদক জামাল আব্দুল নাসের ও যুগ্ম সম্পাদক সেহাব উদ্দিন সাইফু।

সারাবাংলা/আরডি/এনএইচ

আরও পড়ুন,
চট্টগ্রামে পুলিশের বাধায় সিপিবির শাখা সম্মেলন পণ্ড

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন