বিজ্ঞাপন

ট্রাফিক সপ্তাহ: পাঁচদিনে ১ লাখ ৩১ হাজার মামলা, জরিমানা ৩ কোটি

August 10, 2018 | 10:45 am

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: চলমান বিশেষ ট্রাফিক সপ্তাহের গত ৫ দিনে সারাদেশে মোট ১ লাখ ৩১ হাজার ৩৬৭ টি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলা করেছে ট্রাফিক পুলিশ। একই সাথে ৩ কোটি ১১ লাখ ৩১ হাজার ৬৯৮ টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ আগস্ট) সন্ধ্যায় পুলিশ সদর দপ্তরের সহকারী মহা-পরিদর্শক (এআইজি-মিডিয়া অ্যান্ড পিআর) মোঃ সোহেল রানা এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ট্রাফিক আইন অমান্য, যানবাহন নিবন্ধনের কাগজ না থাকা, মেয়াদউত্তীর্ণ কাগজপত্র, লাইসেন্স না থাকাসহ নানা অপরাধে তাদের বিরুদ্ধে এই মামলা দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, গত ৫ আগস্ট থেকে শুরু হওয়া ট্রাফিক সপ্তাহের প্রথম ৫ দিনের অভিযানে যানবাহনের ফিটনেস, রেজিস্ট্রেশন এবং ট্রাফিক আইন অমান্যের ঘটনায় মোট ৯৭ হাজার ৪৬ টি যানবাহন ও লাইসেন্স না থাকায় ৩৪ হাজার ৩২১ জন চালকের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এছাড়াও, আইনগত ব্যবস্থা হিসেবে ৩ হাজার ২৫৫টি যানবাহন আটক করা হয়েছে।

গত (৫ আগস্ট) রোববার দুপুরে রাজধানীর গুলিস্তান জিরো পয়েন্টে ৭ দিনব্যাপী ট্রাফিক সপ্তাহের উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ট্রাফিক সপ্তাহ চলবে ১১ আগস্ট পর্যন্ত।

স্বরাষ্ট্রমন্ত্রীর ট্রাফিক সপ্তাহ উদ্বোধনের আগের দিন, নিরাপদ সড়কের দাবিতে স্কুল ও কলেজ ছাত্রদের আন্দোলনের সময় ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া ট্রাফিক সপ্তাহ পালনের কথা জানান।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/জেএএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন