বিজ্ঞাপন

৭৩ কেজি স্বর্ণ পাচার ঠেকাল বিজিবি

August 10, 2018 | 1:58 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ভারতে পাচারের সময় যশোরের শার্শা উপজেলার শিকারপুর সীমান্ত থেকে ৭৩ কেজি স্বর্ণ জব্দ করা হয়েছে। সঙ্গে গ্রেফতার করা হয়েছে এক পাচারকারীকেও।

বৃহস্পতিবার (৯ আগস্ট) দিবাগত গভীর রাতে এই বিপুল পরিমাণ স্বর্ণ জব্দ করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। যশোর সীমান্তে এটাই সবচেয়ে বড় স্বর্ণের চালান আটকের ঘটনা।

বাংলাদেশ সীমান্ত পেরিয়ে ৭৩ কেটি ওজনের ৬২৪ টি স্বর্ণের বার ভারতে পাচারের চেষ্টা করছিলেন মহিউদ্দিন (৩৫)। তিনি শিকারপুর গ্রামের বাসিন্দা।

বিজ্ঞাপন

৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল আরিফুল হক জানান, বিপুল পরিমান স্বর্ণের বার শিকারপুর সীমান্ত দিয়ে ভারতে পাচার হচ্ছে বলে তারা খবর পান। এর ভিত্তিতে বিজিবির একটি টহল দল শিকারপুর নারিকেল বাড়িয়া এলাকায় অভিযান চালায়। সেখানে সীমান্তের ৩৯ নম্বর পিলারের কাছে কলেকজনকে চ্যালেঞ্জ করেন বিজিবি সদস্যরা। এসময় কয়েকজন পালিয়ে গেলেও মহিউদ্দিনকে আটক করা হয়। পরে তার সঙ্গে থাকা ব্যাগ তল্লাশী করে এবং অন্য চোরাকারবারীদের ফেলে যাওয়া ব্যাগ তল্লাশী করে ৬২৪ টি স্বর্ণের বার জব্দ করা হয়। যার ওজন ৭৩ কেজি। এই বিপুল পরিমাণ স্বর্ণের আনুমানিক বাজারমূল্য ৩৫ কোটি ৭৭ লাখ টাকা বলে জানিয়েছে বিজিবি।

এসব স্বর্ণ বেনাপোল কাস্টমস হাউসে জমা দেওয়া হয়েছে এবং মহিউদ্দিনের বিরুদ্ধে শার্শা থানায় মামলা হয়েছে বলেও জানান আরিফুল হক।

বিজ্ঞাপন

এদিকে শুক্রবার (১০ আগস্ট) সকালে যশোরের বেনাপোল বাজার থেকে ১১টি স্বর্ণের বারসহ  দুইজনকে গ্রেপ্তার করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।গ্রেপ্তার দুইজন হলেন, বেনাপোলের ভবেববেড় গ্রামের ইব্রাহিম হোসেনের ছেলে ইশ্রাফিল হোসেন (৩৫) এবং দৌলতপুর গ্রামের আবুল কাসেমের স্ত্রী সফুরা বেগম (৪৮)।

সব মিলিয়ে গতরাত থেকে আজ সকাল পর্যন্ত যশোর সীমান্ত থেকে ৭৫ কেজি স্বর্ণ  জব্দ করা হলো।

সারাবাংলা/এসএমএন

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন