বিজ্ঞাপন

আইনজীবীকে ‘ফাঁসানোর’ অভিযোগে আরেক পুলিশ কর্মকর্তা প্রত্যাহার

August 11, 2018 | 8:21 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে আইনজীবী সমর কৃষ্ণ চৌধুরীকে অস্ত্র ও ইয়াবা মামলায় ফাঁসানোর অভিযোগে বোয়ালখালী থানার আরও এক উপ-পরিদর্শককে (এসআই) ক্লোজ করা হয়েছে। আতিকুর রহমান নামের ওই পুলিশ কর্মকর্তা সমরের বিরুদ্ধে দায়ের হওয়া দুই মামলার বাদি।

এর আগে, সমরকে হয়রানির অভিযোগে বোয়ালখালী থানার উপ-পরিদর্শক (এসআই) আরিফুল ইসলামকে ক্লোজ করা হয়েছিল। সমর চৌধুরী অভিযোগ করেছিলেন, গ্রেফতারের পর তাকে ক্রসফায়ারে দিতে চেয়েছিল পুলিশ। এই অভিযোগ তদন্তে তিন সদস্যের একটি কমিটি করা হয়েছিল।

ওই কমিটির প্রতিবেদনে অভিযুক্ত এসআই আতিকুর রহমানকে শনিবার (১১ আগস্ট) থানা থেকে প্রত্যাহার করে জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। চট্টগ্রামের পুলিশ সুপার (এসপি) নুরে আলম মিনা এই আদেশ দিয়েছেন।

বিজ্ঞাপন

পুলিশ সুপার সারাবাংলাকে বলেন, ‘এসআই আতিকুরের বিরুদ্ধে অভিযোগের সত্যতা তদন্তে পাওয়া গেছে। তাকে আপাতত ক্লোজ করা হয়েছে। পরবর্তী ধাপে তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হবে। এরপর বিভাগীয় মামলা হবে।’

সমর চৌধুরী ন্যায়বিচার চেয়ে ডিআইজি এবং এসপি বরাবরে করা আবেদনের প্রেক্ষিতে তদন্ত করে এই আদেশ দেওয়া হয়েছে বলে এসপি জানান।

উল্লেখ্য, গত ২৭ মে চট্টগ্রামের বোয়ালখালী থানা পুলিশ সমরকে নগরীর লালদিঘীর পাড় এলাকা থেকে আটক করে। এরপর তাকে গ্রামের বাড়ি বোয়ালখালী উপজেলার সারোয়াতলী ইউনিয়নের দক্ষিণ সারোয়াতলী গ্রামে নিয়ে যাওয়া হয়। তার গ্রামের বাড়ি থেকে ইয়াবা ও অস্ত্র উদ্ধার করা হয়েছে দাবি করে পুলিশ বোয়ালখালী থানায় দুটি মামলা দায়ের করে। এসব মামলায় গ্রেফতার দেখানো হয় সমরকে।

বিজ্ঞাপন

গ্রেফতারের পর থেকে সমরের পরিবার দাবি করে আসছিল, তাদের গ্রামের লন্ডনপ্রবাসী যুবক সঞ্জয় দাশের সঙ্গে তার প্রতিবেশি স্বপন দাশের জায়গা-জমি নিয়ে বিরোধ আছে। স্বপন দাশকে আইনি পরামর্শ দেওয়ায় ক্ষুব্ধ হয়ে সঞ্জয় দাশ পুলিশকে ব্যবহার করে সমরকে দুটি মামলায় ফাঁসিয়ে দিয়েছেন। এই গ্রেফতারের ঘটনা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে ব্যাপক তোলপাড় ওঠে। প্রতিবাদে রাস্তায় নামেন বিভিন্ন শ্রেণীপেশার প্রতিনিধিরা।

গত ২ জুলাই সমরের মেয়ে অলকানন্দা চৌধুরী ও তমালিকা চৌধুরী সংবাদ সম্মেলন করে তার বাবার মুক্তি এবং মিথ্যা মামলা থেকে অব্যাহতির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন। এরপর ১২ জুলাই সমর জামিনে মুক্তি পান।

সারাবাংলা/আরডি/এমও

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন