বিজ্ঞাপন

আরও দুই হজ ফ্লাইট বাতিল

August 13, 2018 | 3:11 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: পর্যাপ্ত যাত্রীর অভাবে বাতিল হলো আরও দুটি হজ ফ্লাইট। আগামীকাল মঙ্গলবার (১৪ আগস্ট) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে যাবার কথা ছিল বিজি ১০৯১ এবং বিজি ৬০৯১ ফ্লাইট দুটির।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন। চলতি বছরে এ দুটি ফ্লাইট নিয়ে মোট বাতিল হওয়া ফ্লাইটের সংখ্যা ১৮টি। শাকিল মেরাজ জানান, আরও কয়েকটি ফ্লাইট বাতিল হতে পারে বলে আমরা আশঙ্কা করছি।

গত বছর ভিসা জটিলতায় যাত্রী না পেয়ে ২৪টি হজ ফ্লাইট বাতিল করতে বাধ্য হয়েছিল বিমান। তাতে ৪০ কোটি টাকার রাজস্ব আয় থেকে বঞ্চিত হয় রাষ্ট্রায়ত্ব এই বিমান পরিবহন সংস্থা।

বিজ্ঞাপন

সৌদি আরবের সঙ্গে চুক্তি অনুযায়ী বাংলাদেশ থেকে এবার এক লাখ ২৬ হাজার ৭৯৮ জন হজ করার সুযোগ পেয়েছেন। এর মধ্যে ৬ হাজার ১৯৮ জন সরকারি ব্যবস্থাপনায় এবং ১ লাখ ২০ হাজার জন বেসরকারি ব্যবস্থাপনায় হজে যাওয়ার কথা ছিল। গত ১৪ জুলাই শুরু হয়ে ১৫ আগস্ট পর্যন্ত চলবে হজ ফ্লাইট। আগামী ২৭ আগস্ট হজের ফিরতি ফ্লাইট শুরু হয়ে ২৫ সেপ্টেম্বর তা শেষ হবে।

চলতি বছরে ৯ আগস্ট থেকে শুরু হয়ে এখন পর্যন্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মাধ্যমে সৌদি পৌঁছেছেন ৫১ হাজার ২৮৪ এবং সৌদি এয়ারলাইন্সের মাধ্যমে পৌঁছেছেন ৪৮ হাজার ৭৯ জন। তবে এর মধ্যে ৭২৭ জন হজ যাত্রী অসুস্থতা, মৃত্যুসহ অন্যান্য জটিলতার কারণে স্বেচ্ছায় হজে যেতে পারেননি।

সারাবাংলা/জেএ/এমআই

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন