বিজ্ঞাপন

১৫ আগস্ট টুঙ্গিপাড়ায় যাবে ‘বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ বইমেলা’

August 13, 2018 | 9:29 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লেখা ও তাকে নিয়ে লেখা বইগুলো নিয়ে চলমান ‘বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ বইমেলা’ আগামী ১৫ আগস্ট টুঙ্গিপাড়ায় যাবে। সোমবার (১৩ আগস্ট) এই মেলা গাজীপুর ঘুরে এসেছে।

পুরো আগস্ট মাসজুড়ে রাজধানী ঢাকাসহ এর পার্শ্ববর্তী ১০টি জেলায় ঘুরেবে এ মেলা। মাসব্যাপী এ আয়োজনের প্রচার সহযোগী হিসেবে রয়েছে ‘গাজী টেলিভিশন’ ও অনলাইন পত্রিকা ‘সারাবাংলা’।

ছায়ানটে ‘বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ বইমেলা’

গত ৩১ জুলাই বিকালে শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে শ্রাবণ প্রকাশনী ও বইনিউজের উদ্যোগে আগস্ট মাসব্যাপী ‘বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ বইমেলা’র উদ্বোধন করবেন সাবেক ছাত্রনেতা আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন।

বিজ্ঞাপন

ভ্রাম্যমাণ বইমেলায় ইউপিএল থেকে প্রকাশিত বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ ও বাংলা একাডেমি থেকে প্রকাশিত ‘কারাগারের রোজনামচা’ পাওয়া যাচ্ছে। পাশাপাশি সিআরইউ থেকে প্রকাশিত বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ অবলম্বনে চিত্রিত ৫টি গ্রাফিক নভেলও বিক্রি করা হচ্ছে মেলায়। বঙ্গবন্ধুর ওপর শ্রাবণ প্রকাশনীর ৭টি বইও রয়েছে এখানে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ বইমেলা’

এছাড়াও দেশের খ্যাতিমান লেখকদের লেখা বঙ্গবন্ধুর ওপরে প্রায় একশ’টি বই এই ভ্রাম্যমাণ বইমেলায় পাওয়া যাবে। বইগুলো ২৫ শতাংশ ছাড়ে বিক্রি করা হবে।

আয়োজকরা জানান, এ ভ্রাম্যমাণ বইমেলা দেশের ১০টি জেলায় বিভিন্ন সময়ে অবস্থান করবে। আগামী ১৫ আগস্ট বঙ্গবন্ধুর জন্মস্থান গোপালগঞ্জের টুঙ্গিপাড়া, ১৮ আগস্ট টাঙ্গাইল, ২৬ আগস্ট মানিকগঞ্জ, ২৭ আগস্ট কুমিল্লা এবং ২৮ আগস্ট মুন্সীগঞ্জে হবে এ বইমেলা। এরইমধ্যে এ মেলা জাহাঙ্গীরনগরসহ বেশ কয়েকজায়গা ঘুরে এসেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন