বিজ্ঞাপন

জাতীয় পার্টির চিফ হুইপ তাজুল ইসলাম চৌধুরী আর নেই

August 14, 2018 | 12:13 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: জাতীয় সংসদের বিরোধী দল জাতীয় পার্টির চিফ হুইপ ও কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য তাজুল ইসলাম চৌধুরী মারা গেছেন। সোমবার (১৩ আগস্ট) রাত ১১টা ৫০ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাহে রাজেউন)।

জাতীয় পার্টি তার মৃত্যুর সংবাদ নিশ্চিত করেছে। সংসদে বিরোধী দলীয় চিফ হুইপের পাশাপাশি বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির দায়িত্বও পালন করছিলেন তিনি।

দলীয় সূত্রে জানা গেছে, কিডনিসহ বিভিন্ন বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন তাজুল ইসলাম। চিকিৎসার জন্য তিনি ভর্তি ছিলেন রাজধানীর ইউনাইটেড হাসপাতালে। সেখানেই সোমবার রাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

বিজ্ঞাপন

মৃত্যুর সময় তাজুল ইসলাম চৌধুরীর বয়স হয়েছিল ৭৩ বছর। স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন তিনি।

তাজুল ইসলামের পরিবার সূত্রে জানা গেছে, আজ মঙ্গলবার (১৪ আগস্ট) বিকেলে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর তার মরদেহ নেওয়া হবে নিজ বাড়ি কুড়িগ্রামে। সেখানে জানার পর সমাহিত করা হবে তাকে।

এদিকে, তাজুল ইসলাম চৌধুরীর মৃত্যুতে গভীর শোক জানিয়েছে জাতীয় পার্টি। দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ও মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

বিজ্ঞাপন

তার মৃত্যু সংবাদে রাতেই ইউনাইটেড হাসপাতালে ছুটে যান পার্টির মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য জিয়া উদ্দিন আহমেদ বাবলু, এলজিআরডি প্রতিমন্ত্রী মশিউর রহমান রা, বিরোধী দলীয় হুইপ নুরুল ইসলাম ওমর, শওকত চৌধুরীসহ জাতীয় পার্টির নেতাকর্মীরা।

বিরোধী দলীয় চিফ হুইপের মৃত্যুতে শোক জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী। এ ছাড়া, তার মৃত্যুতে সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, চিফ হুইপ আ স ম ফিরোজ ও সংসদে বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ গভীর শোক প্রকাশ করেন।

তার মৃত্যুতে আরও শোক জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের; স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন; আইনমন্ত্রী আনিসুল হকসহ মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্য, সরকার ও বিরোধী দলের নেতারা।

শোক বার্তায় তারা বলেন, মো. তাজুল ইসলাম চৌধুরী ছিলেন একজন দক্ষ পার্লামেন্টারিয়ান। তার মৃত্যুতে কুড়িগ্রামবাসী একজন নিবেদিতপ্রাণ রাজনীতিককে হারালো। রাজনীতিতে তার অবদান দেশ ও জাতি চিরকাল মনে রাখবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন