বিজ্ঞাপন

ঈদের জামাতে প্রতি ৬০০ বর্গফুটে থাকবে ফায়ার সার্ভিসের গাড়ি

August 14, 2018 | 2:16 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা : আগামী ২২ আগস্ট জাতীয় ঈদগাহ মাঠে ঈদুল আযহার প্রধান ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮ টায়। তবে আবহাওয়া প্রতিকূলে থাকলে ঈদের জামাত হবে সকাল সাড়ে আটটায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে।

মঙ্গলবার (১৪ আগস্ট) দুপুরে দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সেমিনার কক্ষে ঈদের জামায়াতের প্রস্তুতি নিয়ে আলোচনা সভায় এসব কথা জানান মেয়র সাঈদ খোকন।

মেয়র বলেন, পবিত্র ঈদুল আযহার প্রধান জামাত সকাল আটটায় জাতীয় ইদগাহ মাঠে অনুষ্ঠিত হবে। তবে যদি আবহাওয়া প্রতিকূলে থাকে তাহলে সকাল সাড়ে আটটায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে দেশের প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হবে। এজন্য আগামী ১৯ তারিখের মধ্যে ঈদগাহ মাঠ প্রস্তুতের জন্য সব ধরনের ব্যবস্থা সম্পন্ন করতে নির্দেশ দিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

এর আগে, ঈদগাহ প্রস্তুতি নিয়ে সেমিনার কক্ষে ডিএসিসিসহ বিভিন্ন সেবা সংস্থা ও আইন শৃঙ্খলাবাহিনীর সদস্যদের সঙ্গে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনায় সংশ্লিষ্টরা নিজেদের দপ্তর থেকে নেওয়া ব্যবস্থা সম্পর্কে মেয়রকে জানান।

সভায় জানানো হয়, আগামী ৩ দিনের মধ্যে প্যান্ডেল স্থাপনের কাজ শেষ করা হবে। সেই সঙ্গে মৎস ভবন থেকে কার্জন হল পর্যন্ত মাইক স্থাপনের কাজ শেষ করা হবে। ঈদগাহ মাঠে তৈরি করা হবে নারীদের জন্য ওজুখানা। সেখানে একসঙ্গে ৩০ জন নারী ওজু কাজ সম্পন্ন করতে পারবেন।

এছাড়া ঈদগাহ ময়দানে নিরাপত্তা নিশ্চিত করতে বিভিন্ন স্থানে ক্লোজড সার্কিট ক্যামেরাসহ পুলিশের নিরাপত্তা তল্লাশি চলবে। প্রতি ৬০০ বর্গফুটের মধ্যে একটি করে ফায়ার সার্ভিসের গাড়ি রাখা হবে বলেও জানানো হয়।

বিজ্ঞাপন

ঈদগাহে রাষ্ট্রপতিসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিদের শুভেচ্ছা জানানোর জন্য জেলা প্রশাসকসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা ঈদগাহে অবস্থান নেবেন। ঈদের নামাজের সময় রাষ্ট্রপতির ডান পাশে প্রধান বিচারপ্রতি এবং বাম পাশে মেয়র থাকবেন বলে সিদ্ধান্ত জানানো হয়।

আগামী ২০ আগস্ট প্রস্তুতি সম্পন্ন হওয়ার বিষয়ে ঈদগাহ মাঠ সরেজমিনে পরিদর্শন করে বিস্তারিত ব্রিফিং করবেন ডিএসসিসির মেয়র সাঈদ খোকন।

সারাবাংলা /এসএইচ/এসএমএন

 

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন