বিজ্ঞাপন

মন্ত্রী মায়ার আপিলের পুনঃশুনানি শেষ, ৭ অক্টোবর রায়

August 14, 2018 | 4:03 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার দুর্নীতির মামলায় বিচারিক আদালতের দণ্ডের বিরুদ্ধে হাইকোর্টে আপিলের ওপর পুনঃশুনানি শেষ হয়েছে। আগামী ৭ অক্টোবর রায়ের জন্য দিন ঠিক করেছেন আদালত।

মঙ্গলবার (১৪ আগস্ট) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ দিন ঠিক করেন।

আদালতে দুর্নীতি দমন কমিশন দুদকের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান। মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার পক্ষে ছিলেন আইনজীবী আবদুল বাসেত মজুমদার, ড. বশির আহমেদ ও সাঈদ আহমেদ রাজা। রাষ্ট্রপক্ষে উপস্থিত ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল রোনা নাহরীন ও এ কে এম আমিন উদ্দিন মানিক।

বিজ্ঞাপন

পরে আইনজীবী খুরশীদ আলম খান বলেন, আজকে শুনানি শেষ হয়েছে। রায়ের জন্য আগামী ৭ অক্টোবর দিন ধার্য করেছেন হাইকোর্ট।

মামলার বিবরণে জানা যায়, ২০০৭ সালের ১৩ জুন দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক নূরুল আলম সূত্রাপুর থানায় এ মামলাটি দায়ের করেন। মামলায় তার বিরুদ্ধে ২৯ লাখ টাকার অবৈধ সম্পদের মালিক হওয়ার অভিযোগ আনা হয়।

ওই মামলার শুনানি শেষে ২০০৮ সালের ১৪ ফেব্রুয়ারি বিশেষ জজ আদালত মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াকে ১৩ বছর কারাদণ্ড দেন। একইসঙ্গে জরিমানাও করেন।

বিজ্ঞাপন

পরে ওই রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল দায়ের করেন তিনি। আপিলের শুনানি শেষে ২০১০ সালের ২৭ অক্টোবর তার সাজা বাতিল করে রায় দেন হাইকোর্ট।

এরপর হাইকোর্টের এ রায়ের বিরুদ্ধে সর্বোচ্চ আদালতে আপিল দায়ের করে দুদক। দুদকের ওই আবেদনের শুনানি নিয়ে ২০১৫ সালের ১৪ জুন মায়াকে হাইকোর্টের দেওয়া খালাসের রায় বাতিল করে দেন প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বে আপিল বিভাগের তিন সদস্যের বেঞ্চ। একইসঙ্গে হাইকোর্টে নতুন করে আপিল শুনানির নির্দেশ দেওয়া হয়। পরে আপিল বিভাগের এ রায়ের রিভিউও পুনবিবেচনা আবেদন খারিজ করেন আপিল বিভাগ।

পরে আপিল বিভাগে আদেশ অনুসারে হাইকোর্টে পুনরায় শুনানি হয়। আজ সেই শুনানি শেষে ৭ অক্টোবর রায়ের দিন ঠিক করেন।

সারাবাংলা/এজেডকে/এমআই

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন