বিজ্ঞাপন

চট্টগ্রামে পুলিশ হেফাজত থেকে পালিয়েছে আসামি

August 14, 2018 | 4:40 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম আদালতে পুলিশ হেফাজত থেকে নগরীর আকবর শাহ থানার মাদক মামলার এক আসামি পালিয়ে গেছে। এই ঘটনায় পরস্পরকে দূষছে আদালতে দায়িত্বরত পুলিশ ও থানা পুলিশ ।

মঙ্গলবার (১৪ আগস্ট) দুপুর ১টা ৪০ মিনিটে এই ঘটনা ঘটে।

নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমেদ সারাবাংলাকে জানান, মাদক মামলায় মাসুদ রানা (২২) নামে এক আসামিসহ তিনজনকে সাতদিনের রিমান্ডে নেওয়ার একটি আবেদনের শুনানি হয় চট্টগ্রাম মহানগর হাকিম সফি উদ্দিনের আদালতে। মামলার তদন্তকারী কর্মকর্তা

বিজ্ঞাপন

এস আই ফখরুল ইসলাম এই আবেদন করেন। আদালত তিনজনকে অতিক্তি পুলিশ কমিশনার (এডিসি-প্রসিকিউশন)-এর কক্ষে জিজ্ঞাসাবাদের আদেশ দেন।

শাহাবুদ্দিনের দাবি-এজলাসের হাজতখানা থেকে তিন আসামিকে বুঝে নিয়ে এস আই ফখরুল ইসলাম ও তার সঙ্গীয় একজন কনস্টেবল এডিসি-প্রসিকিউশনের কক্ষে যাচ্ছিলেন। এ সময় তাদের হেফাজত থেকে মাসুদ রানা পালিয়ে যেতে সক্ষম হন। পরে দীর্ঘক্ষণ খোঁজাখুঁজি করেও তাদের আর পাওয়া যায়নি।

নগরীর আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন সারাবাংলাকে জানান, দুই মাস আগে নগরীর শহীদ লেইনে মাদকের আখড়া উচ্ছেদের সময় মাসুদ রানাকে ইয়াবাসহ গ্রেফতার করা হয়েছিল। ওই মামলায় তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে আবেদন করা হয়েছিল।

বিজ্ঞাপন

সহকারী পুলিশ কমিশনার শাহাবুদ্দিন জানিয়েছেন, আসামি পালানোর ঘটনায় আদালতে দায়িত্বরত পুলিশের কোনো দায় নেই। পলাতক আসামির বিরুদ্ধে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। আর অভিযুক্ত এসআই ও কনস্টেবলের বিরুদ্ধে দায়িত্বে গাফিলতির জন্য ব্যবস্থা নেবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

তবে ওসি জসিম উদ্দিন বলেন, ‘নিয়ম অনুযায়ী এজলাসের হাজতখানা থেকে আসামি নিয়ে এডিসি-প্রসিকিউশনের কক্ষে থানা পুলিশের কাছে হস্তান্তর করবে আদালত পুলিশ। সেখান থেকে আসামি পালিয়ে গেলে থানা পুলিশ দায়ী থাকত।

সার্বিক বিষয় তদন্ত করে এডিসি-প্রসিকিউশনকে প্রতিবেদন দেওয়ার জন্য সিএমপি কমিশনার নির্দেশ দিয়েছেন বলে ওসি জানিয়েছেন।

সারাবাংলা/আরডি/এমআই

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন