বিজ্ঞাপন

বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে কাজ করার আহ্বান প্রধান বিচারপতির

August 15, 2018 | 1:12 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা : প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন,জাতির পিতা যে সোনার বাংলা’র স্বপ্ন দেখেছিলেন, আমাদের দায়িত্ব হবে সে লক্ষ্যে কাজ করে জাতির পিতার স্বপ্ন পূরণ করা ৷ তাহলেই তাঁর বিদেহী আত্মা শান্তি পাবে ৷

বুধবার (১৫ আগস্ট) সুপ্রিম কোর্ট জাজেস অডিটোরিয়ামে ‘জাতীয় শোক দিবস উপলক্ষে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির’ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান বিচারপতি এসব কথা বলেন। ১৫ আগস্টকে স্বাধীন বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে অশ্রুভেজা ও কলঙ্কময় রাত হিসেবে উল্লেখ করেন তিনি বলেন, ১৫ আগস্ট সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে নির্মমভাবে হত্যা করা হয়। এ কারণে দিনটি বেদনাবিধুর ও বিভীষিকাময়।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেন, বাঙালি জাতি আজ গভীর শোক ও শ্রদ্ধায় তার শ্রেষ্ঠ সন্তানকে স্মরণ করছে। রাষ্ট্রীয়ভাবে যথাযগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যে পালিত হচ্ছে জাতীয় শোক দিবস। জাতির পিতাসহ তার পরিবারবর্গ যারা আজকের এই দিনে শহীদ হয়েছিলেন তাদের প্রতি রইলো বিনম্র শ্রদ্ধা।

বিজ্ঞাপন

পরে প্রধান বিচারপতি শোক দিবস উপলক্ষে পবিত্র কুরআন খতম ও মোনাজাতে অংশ নেন। এরপর স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি উদ্বোধন করেন।

এ সময় হাইকোর্ট বিভাগের তিনজন বিচারপতি, আইনজীবী ও সুপ্রিমকোর্ট প্রশাসনের কর্মকর্তারা রক্তদান করেন।

অনুষ্ঠানে আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, বিচারপতি মির্জা হোসেইন হায়দার ও হাইকোর্ট বিভাগের বিচারপতিরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/এসএমএন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন