বিজ্ঞাপন

ঈদ জামাতে জায়নামাজ বা ছাতা ছাড়া আর কিছু নয়: আইজিপি

August 19, 2018 | 6:33 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: ঈদুল আজহায় জাতীয় ঈদগাহের জামাতে আসার সময় জায়নামাজ ছাড়া আর কিছু না আনতে মুসল্লিদের প্রতি অনুরোধ জানিয়েছেন পুলিশের মহপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। তবে বৃষ্টি হলে মুসল্লিরা ছাতা আনতে পারবেন বলে জানিয়েছেন তিনি। এর বাইরে মুসল্লিদের অন্য কিছু সঙ্গে আনতে নিরুৎসাহিত করেছেন আইজিপি।

ঈদযাত্রায় সদরঘাটে রাখা হয়েছে বাড়তি নিরাপত্তা: আইজিপি

রোববার (১৯ আগস্ট) জাতীয় ঈদগাহের নিরাপত্তা পরিস্থিতি পরিদর্শন করে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

আইজিপি বলেন, ‘ঈদগাহের ভেতরে ও বাইরে তিন থেকে চার স্তরের নিরাপত্তা নেওয়া হয়েছে। এছাড়াও পুলিশের স্পেশাল ব্রাঞ্চ (এসবি) ও ঢাকা মেট্রেপলিটন পুলিশ (ডিএমপি) সদস্যরা সাদা পোশাকে ঈদগাহের নিরাপত্তায় নিয়োজিত থাকবেন। ঈদগাহের বাইরেও থাকবেন গোয়েন্দা সংস্থার সদস্যরা।’

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘মুসল্লিদের নিরাপত্তায় ঈদগাহের চারপাশে ৮৫টি সিসিটিভি ক্যামেরা লাগানো হয়েছে। এছাড়াও এবারই প্রথম ঈদগাহের ছাদের ত্রিপলের ওপরে বেশ কয়েকটি সিসিটিভি ক্যামেরা লাগানো হয়েছে। ক্যামেরার ফুটেজ পর্যবেক্ষণের জন্য রয়েছে কন্ট্রোল রুম।

রাষ্ট্রপতিসহ ঈদগাহে আগত ভিভিআইপি ও ভিআইপিদের নিরাপত্তায় বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। মৎস ভবনসহ ঈদগাহে প্রবেশের চারপাশের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।’ সবাইকে আর্চওয়ের মাধ্যমে ঈদগাহে প্রবেশ করতে হবে বলে জানান তিনি।

এবারের ঈদুল আজহাকে কেন্দ্র করে কোনো ধরনের নিরাপত্তা হুমকি আছে কি না— সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আইজিপি বলেন, ‘সুনির্দিষ্ট কোনো নিরাপত্তার হুমকি নেই। তবে সব ধরনের ঝুঁকির বিষয় মাথায় রেখেই নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।’

বিজ্ঞাপন

এর আগে, রোববার বিকেল সোয়া ৫টায় আইজিপি ঈদগাহে আসেন। সেখানে কর্তব্যরত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে পুরো ঈদগাহ প্রাঙ্গণ ঘুরে দেখেন তিনি। ঈদগাহের ভেতরে স্থাপিত পুলিশ কন্ট্রোল রুমটিও পরিদর্শন করেন আইজিপি।

এসময় ট্রাফিক পুলিশ ও রমনা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা আইজিপিকে নিরাপত্তা পরিকল্পনা ব্রিফ করেন। আইজিপি নিরাপত্তা ব্যবস্থায় সন্তোষ প্রকাশ করেন।

ট্রেন যাত্রীদের সচেতন হওয়ার আহ্বান আইজিপি’র

সারাবাংলা/এসএসআর/টিআর

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন