বিজ্ঞাপন

ট্রেন যাত্রীদের সচেতন হওয়ার আহ্বান আইজিপি’র

August 19, 2018 | 6:56 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: ঈদুল আজহা উপলক্ষে ঘরমুখী যাত্রীদের সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। তিনি বলেন, অপরাধ দমন এবং যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ তৎপর রয়েছে। তবে যাত্রীদের সচেতনভাবে চলাচল করতে হবে।

রোববার (১৯ আগস্ট) দুপুর ৩টায় কমলাপুর রেলওয়ে স্টেশনের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

জাবেদ পাটোয়ারী বলেন, ট্রেন যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে স্বাভাবিক সময়ের চেয়ে দুই অতিরিক্ত হাজার পুলিশ মোতায়েন করা হয়েছে। সেই সঙ্গে মাঠে রয়েছে সাদা পোশাকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য। যাত্রাপথে অজ্ঞানপার্টি ও মলমপার্টির সদস্যদের আটক করতে তৎপর পুলিশ।

বিজ্ঞাপন

কমলাপুর রেলওয়ে স্টেশনের ২ ও ৩ নম্বর প্ল্যাটফর্ম ঘুরে দেখেন আইজিপি। তিনি বলেন, ছোটবেলায় শোনা ‘নয়টার ট্রেন কয়টায় ছাড়বে’ এ কথার আমূল পরিবর্তন এসেছে ট্রেন ব্যবস্থাপনায়। নির্ধারিত সময়ে ট্রেন ছেড়ে যাচ্ছে। আজ দেখলাম ৩টার ট্রেন ৩টায় ছেড়ে গেছে, আমি অবাক হয়েছি। ট্রেন নিয়ে অনেকের অনেক অভিযোগ রয়েছে- সময় মতো ট্রেন ছাড়ে না। আমরা যাত্রীদের সঙ্গে কথা বলেছি, তারা বেশ সন্তুষ্ট।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ট্রেনের ছাদে যাওয়ার প্রবণতা অনেক আগে থেকেই রয়েছে আমাদের। পার্শ্ববর্তী দেশ ভারতেও একই অবস্থা। তবে আমরা চাই ঈদযাত্রা নিরাপদ হোক।

সারাবাংলা/এসএইচ/এটি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন