বিজ্ঞাপন

‘ঈদ জামাতের জন্য প্রস্তুত জাতীয় ঈদগাহ’

August 20, 2018 | 1:40 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: দেশের প্রধান ঈদ জামাতের জন্য প্রস্তুত হয়েছে জাতীয় ঈদগাহ ময়দান। ২২ আগস্ট বুধবার ঈদ উল আযহার প্রধান জামাত সকাল ৮ টায় অনুষ্ঠিত হবে। এজন্য যাবতীয় প্রস্তুতি শেষ হয়েছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন মেয়র সাঈদ খোকন। সোমবার (২০ আগস্ট) জাতীয় ঈদগাহ পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

মেয়র সাঈদ খোকন বলেন, ঈদের প্রধান জামাতের জন্য জাতীয় ঈদগাহের সকল প্রস্তুতি শেষ হয়েছে। নারীদের জন্য নামাজের আলাদা ব্যবস্থা করা হয়েছে।

বিজ্ঞাপন

তিনি বলেন, ঈদের নামাজের জন্য যে ধরনের ব্যবস্থা নেওয়া দরকার তার সব কিছুরই ব্যবস্থা করা হয়েছে। জামাতে অংশ নেওয়া মুসল্লিদের জন্য বোতলজাত পানির ব্যবস্থা থাকবে।

এক সঙ্গে দেড়শ মুসল্লির অজুর ব্যবস্থা করা হয়েছে জানিয়ে তিনি বলেন,গরমের জন্য ফ্যান লাগানো হয়েছে, বৃষ্টিতে পানি নিষ্কাশনের ব্যবস্থা নেওয়া হয়েছে। আবহাওয়ার কথা মাথায় রেখে বজ্র নিরোধন যন্ত্র বসানো হয়েছে, অগ্নি নির্বাপনের জন্য ফায়ার সার্ভিস প্রস্তুত রয়েছে।

বিজ্ঞাপন

প্রধান জামাত জাতীয় ঈদগাহেই হবে। তবে আবহাওয়া প্রতিকূল থাকলে প্রধান জামাত সকাল সাড়ে ৮টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে অনুষ্ঠিত হবে।

এদিকে, সরেজমিন ঘুরে দেখা গেছে, ঈদ জামাতের জন্য সম্পূর্ণরূপে প্রস্তুত করা হয়েছে জাতীয় ঈদগাহ ময়দানকে। বৃষ্টির বিষয়টি মাথায় রেখে মোটা ত্রিপলের ছাউনি দিয়ে পুরো মাঠ ঘিরে ফেলা হয়েছে। পানি নিষ্কাশনের জন্য রাখা হয়েছে ড্রেনেজ ব্যবস্থা। দৃষ্টিনন্দন করতে আশেপাশের দেয়াল ও গাছগুলোতে রঙ করা হয়েছে।

সারাবাংলা/এজেডকে/জেএএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন