বিজ্ঞাপন

উত্তেজনার ডার্বি জিতে আর্সেনালের রেকর্ড

December 29, 2017 | 8:39 pm

সারাবাংলা ডেস্ক
এমন ডার্বিই দেখতে চায় ফুটবল প্রেমিরা। লন্ডনে সেটারই উপাস্থপন হয়েছে। ক্রিস্টাল প্যালেসকে হারিয়ে রেকর্ডবইয়ে নাম লিখিয়েছে আর্সেনাল। আলেক্স সানসেজের জোড়া গোলে নগর প্রতিবেশিকে হারিয়ে দিয়েছে ওয়েঙ্গারের শিষ্যরা।

বিজ্ঞাপন

কয়েকটি রেকর্ডও লিখে ফেলেছে ওয়েঙ্গার ও তার দল। লন্ডনে ক্রিস্টাল প্যালেসকে ১২০ বার হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের রেকর্ড করেছে তারা। ইপিএলে এই রেকর্ড আর কারও নেই।

ম্যাচে প্রথম থেকে আক্রমণে সানসেজরা। ম্যাচের লাটাই ওয়েঙ্গারের শিষ্যদের হাতেই ছিল। প্রথমার্ধ্বে ২৫ মিনিটের গোলের দেখা পায় আর্সেনালের মুস্তাফি। আলেকজান্দ্রার শট গোলকিপার জুলিয়ান স্পেরোনি ঠেকিয়ে দিলে ফিরতি বলে বল জালে জড়িয়েছেন মুস্তাফি।

দ্বিতীয়ার্ধ্বে এসে ম্যাচে সমতা ফেরায় ক্রিস্টাল। ৪৯ মিনিটে গোল করেন টাউনসেন্ড। এরপরেই শুরু হয় আর্সেনালের চিলিয়ান স্ট্রাইকার সানচেজের ম্যাজিক। ৪ মিনিটে দুটি গোল করে গানারদের জয় নিশ্চিত করে ফেলেন।
আলেজান্দ্রা লেকাজেতের কাছ থেকে বল পেয়ে জোড়ালো শটে প্রথম গোল, দ্বিতীয় গোলটি একেবারে চোখের ঝলকে উইলশায়ারের পাস থেকে বল নিয়ে।

বিজ্ঞাপন

৩-১ ব্যবধানে পিছিয়ে পড়া ক্রিস্টাল প্যালেস অবশ্য একটু রোমাঞ্চ ছড়ানোর চেষ্টা করে। ৮৯ মিনিটে কর্নার থেকে পাওয়া বলে জেমস টমকিন্স হেডে বল জালে ঢুকিয়ে দেন। পরে চেষ্টা করে গোল শোধ করতে পারে নি তারা। শেষ পর্যন্ত ৩-২ গোলের জয় নিয়েই মাঠ ছেড়েছে আর্সেনাল।

রেকর্ড ছুঁয়েছেন গানার কোচ আর্সেন ওয়েঙ্গারও। একটি ক্লাবের হয়ে স্যার অ্যালেক্স ফার্গুসনের পর রেকর্ড ৮১০টি প্রিমিয়ার লিগ ম্যাচে কোচের দায়িত্ব পালন করলেন তিনি।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন