বিজ্ঞাপন

রাকিতিচের এতো দাম!

August 21, 2018 | 5:34 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

রাশিয়া বিশ্বকাপে দারুণ চমক দেখিয়েছে আসরের রানার্স আপ দল ক্রোয়েশিয়া। আর তাতেই দল বদলের মৌসুমে ক্রোয়াট খেলোয়াড়দের নিয়ে আগ্রহ বেড়েছে ক্লাবগুলোর। ক’দিন আগেই লুকা মদ্রিচকে নিয়ে বেশ আগ্রহ দেখিয়েছে বেশক’টি ক্লাব। তবে রিয়াল তাকে ছাড়েনি। এবার ঠিক তেমনটাই ঘটতে চলেছে ক্রোয়াট তারকা ইভান রাকিতিচের বেলায়।

স্প্যানিশ ক্লাব বার্সেলোনার সঙ্গে ২০২১ পর্যন্ত চুক্তি আছে রাকিতিচের। তবে দলবদলের মৌসুমে তাকে দলে টানতে বেশ আগ্রহ দেখাচ্ছে ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। বিশ্বকাপের দারুণ পারফরম্যান্সের কারণেই তাকে নিয়ে আগ্রহ দেখিয়েছে ফরাসি ক্লাবটি। আর এই সুযোগেই তার রিলিজ ক্লজ বাড়িয়ে দিয়েছে কাতালানরা।

বার্সা কর্তৃপক্ষ জানিয়েছে, রাকিতিচকে দলে নিতে ১২৫ মিলিয়ন ইউরো খরচ করতে হবে পিএসজিকে।

বিজ্ঞাপন

রাকিতিচকে দলের অন্যতম সেরা মিডফিল্ডার হিসেবে আগেই ঘোষণা দিয়েছেন বার্সা কোচ আর্নেস্তো ভালভারদে। তাই তাকে দলে রাখতেই যে রিলিজ ক্লজ বাড়িয়ে দেয়া হয়েছে, সেটা অনুমান করাই যায়।

রাকিতিচের এই রিলিজ ক্লজের খবর শুনে অনেকেই অবাক হতে পারেন। কারণ, এই রিলিজ ক্লজের দিক থেকে তিনি বেশ এগিয়ে আছেন পর্তুগিজ তারকা স্ট্রাইকার ক্রিস্টিয়ানো রোনালদোর চেয়ে। দল বদলের মৌসুমে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দিয়েছেন সিআর সেভেন। তাকে দলে নিতে ১১২ মিলিয়ন ইউরো খরচ করতে হয়েছে জুভিদের। অথচ, রাকিতিচের রিলিজ ক্লজ ধরা হয়েছে রোনালদোর চেয়ে ১৩ মিলিয়ন ইউরো বেশি।

তবে আগ্রহ থাকলেও এই রিলিজ ক্লজে রাকিতিচকে দলে নিতে বেশ ঝামেলা পোহাতে হবে ফরাসি ক্লাবটিকে। নতুন মৌসুমে নেইমার আর এমবাপ্পেকে দলে নিয়ে ফিন্যানসিয়াল ফেয়ার প্লে’ শেষের পথে পিএসজির। তাই এই দামে রাকিতিচকে নিতে হলে বেশ ক’জন খেলোয়াড়কে ছেড়ে দিতে হবে তাদের।

বিজ্ঞাপন

২০১৪ সালে ক্লাব সেভিয়া থেকে বার্সায় আসেন রাকিতিচ। ক্যাম্প ন্যু’তে ১টি চ্যাম্পিয়ন্স লিগ ও ৩টি লা লিগাসহ সবমিলিয়ে নয়টি শিরোপা জিতেছেন ক্রোয়াট এই তারকা মিডফিল্ডার।

সারাবাংলা/এসএন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন