বিজ্ঞাপন

ঈদে বন্দিদের জন্য কারাগারে থাকছে বিশেষ আয়োজন

August 22, 2018 | 10:05 am

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: ঈদ মানে খুশি, ঈদ মানে আনন্দ। এই আনন্দে প্রতিবারের মতো এবারও কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে ১০ হাজারের বেশি বন্দিদের জন্য রাখা হয়েছে ঈদের বিশেষ আয়োজন।

বুধবার (২২ আগস্ট) বন্দিদের জন্য কারা কর্তৃপক্ষের বিশেষ আয়োজনে থাকছে- সকাল, দুপুর ও রাতে স্পেশাল খাবার। এছাড়া বিকালে ফুটবল টুর্নামেন্ট ও নতুন পোশাক উপহার। সেই সঙ্গে সবাই মিলে খালি কণ্ঠে গান গাওয়ারও আয়োজন করা হয়েছে।

কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার ইকবাল কবির চৌধুরী সারাবাংলাকে বিষয়গুলো নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আমাদের কারাগারে ১০ হাজারের বেশি বন্দি রয়েছে। তাদের জন্য সকাল থেকে আমরা সেমাই-মুড়ি ও ফিরনির ব্যবস্থা করেছি। দুপুরে তাদের জন্য পোলাও মাংস ও মাছ এবং রাতে বিরিয়ানি ও খিচুড়িসহ উন্নতমানের খাবার পরিবেশন করা হবে। তারা বন্দি থাকলেও এখানে যাতে সবাই সবাইকে দেখতে পারে সে ব্যবস্থাও করা হয়েছে।’

বিজ্ঞাপন

সকালে কারাগারের ভেতরের ময়দানে ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে জানিয়ে তিনি বলেন, ‘কারাগার মসজিদের ইমাম ঈদ জামাতের ইমামতি করেন। এতে আসামিরা অংশ গ্রহণ করে।’ মুসলমানদের পাশাপাশি অন্য ধর্মের যারা রয়েছেন তারাও যাতে বিশেষ দিনটিতে আনন্দে মেতে উঠতে পারেন সেই ব্যবস্থাও করা হয়েছে বলে জানান তিনি।

ইকবাল কবির চৌধুরী বলেন, ‘কারাগারের সব কর্মকর্তা-কর্মচারীরা আসামিদের সঙ্গে ঈদ উদযাপন করবে। সেই সঙ্গে আসামিদের স্বজনরা আজ তাদের সঙ্গে দেখা করতে পারবেন। এসময় কেউ সঙ্গে করে তাদের জন্য খাবার আনলে তাও দিতে পারবেন।’

সারাবাংলা/এসএইচ/এমও

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন