বিজ্ঞাপন

নিরাপত্তা তল্লাশি: জাতীয় ঈদগাহের ভেতরে ফাঁকা, বাইরে ভিড়

August 22, 2018 | 10:55 am

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: নিরাপত্তা তল্লাশির কারণে জাতীয় ঈদগাহ মাঠের ভেতরে জায়গা ফাঁকা থাকলেও মাঠের বাইরে রাস্তায় ও বিভিন্ন গেইটের সামনে নামাজ আদায় করতে দেখা গেছে মুসল্লিদের। এতে অনেক মুসল্লি ক্ষুব্ধ হয়েছেন। বুধবার (২২ আগস্ট) প্রধান ঈদগাহে রাজধানীর দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আয়োজিত ঈদ জামাতে এ ঘটনা ঘটে।

ঈদগাহের ভেতরে ফাঁকাআজ (২২ আগস্ট) সকাল থেকে হাইকোর্ট প্রাঙ্গনে অবস্থিত জাতীয় ঈদগাহ মাঠে ঈদের নামাজ আদায় পড়তে আসা শুরু করেন মুসল্লিরা। কিন্তু ঈদগাহ মাঠের ৪ স্তরের নিরাপত্তা বেষ্টনি অতিক্রম করতে করতে পূর্ব নির্ধারিত সময় সকাল ৮টায় নামাজ শুরু হয়ে যায়। তখনও অধিকাংশ মুসল্লি ভেতরে প্রবেশ করতে পারেনি। এতে নামাজ শুরু হওয়ায় অনেকে রাস্তায় ও গেইটের সামনে যেভাবে পেরেছেন নামাজ আদায়ে দাঁড়িয়ে যান।

নামাজ শেষে সাজিদ নামের এক মুসল্লি সারাবাংলাকে বলেন, ‘বায়তুল মোকাররমে নামাজ না পড়ে আসলাম জাতীয় ঈদগাহ মাঠে। কিন্তু এখানে এসেও ভেতরে প্রবেশ করতে পারলাম না দীর্ঘ লাইনের কারণে। সবাই বলছে নিরাপত্তা তল্লাশির কারণে এ সমস্যা। অথচ ভেতরে অনেক জায়গা খালি ছিল।;

বিজ্ঞাপন

‘মাঠ না ভর্তি করে নামাজ শুরু হয়ে গেলো। নিরাপত্তার কারণে মাঠ খালি রেখে আমাদেরকে রাস্তায় নামাজ পড়তে হল। এ তো নিরাপত্তার দরকার ছিল। যদি দরকারই হয় তাহলে অন্তত নামাজ আদায়ে যাতে কোনো সমস্যা না হয় সেটা অন্তত নিশ্চিত করতো’, যোগ করেন সাজিদ।

ঈদ জামাতঈদগাহ মাঠের প্রধান গেইটে দায়িত্বরত আইনশৃঙ্খলাবাহিনীর সদস্য মোস্তাক আহমেদ সারাবাংলাকে বলেন, ‘আসলে আমাদের কিছু করার ছিল না। মাঠ পেছনের অনেকটুকু খালি থাকলেও হুজুর যথাসময়ে নামাজ শুরু করেছিলেন। তাই এ অবস্থা হয়েছে। তারা আরও আগে এলে হয়তো ভেতরে নামাজ পড়তে পারতো। আমাদের দায়িত্ব ছিল নিরাপত্তা নিশ্চিত করা। আমরা সেটা নিয়ে ব্যস্ত ছিলাম।’

সারাবাংলা/এসএইচ/এমও

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন