বিজ্ঞাপন

‘প্রধানমন্ত্রীর বক্তব্য গ্রেনেড হামলা বিচারে প্রভাব ফেলবে’

August 22, 2018 | 1:34 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য ২১ আগস্ট গ্রেনেড হামলা বিচারে প্রভাব ফেলবে বলে আশঙ্কা জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (২২ আগস্ট) শেরেবাংলা নগরে সাবেক রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ আশঙ্কার কথা জানান। পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দলের সিনিয়র নেতা, নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে জিয়ার কবরে ফুল দেন ফখরুল।

বিজ্ঞাপন

এর আগে, মঙ্গলবার (২১ আগস্ট) প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক অনুষ্ঠানে বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনায় জিয়া পরিবার জড়িত— তাতে কোনো সন্দেহ নেই।

২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের সন্ত্রাসবিরোধী সমাবেশে নারকীয় ওই গ্রেনেড হামলায় সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী ও আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক আইভি রহমানসহ ২৪ নেতাকর্মী মারা যান। অল্পের জন্য প্রাণে বেঁচে গেলেও শ্রবণশক্তি হারান সেই সময়ের বিরোধী দলের নেতা শেখ হাসিনা। ভয়াবহ সেই হামলার ঘটনায় দায়ের করা মামলা গত ১৪ বছর ধরে বিচারাধীন। আইনমন্ত্রী অবশ্য আশাবাদ জানিয়েছেন, আগামী মাসে বিচারিক আদালতে মামলার রায় হতে পারে।

এমন একটি সময়ে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার দেওয়া বক্তব্যে শঙ্কা প্রকাশ করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘রায় সমানে রেখে যখন রাষ্ট্রের চিফ এক্সিকিউটিভ এ ধরনের কথা বলেন, তখন বিচারকদের পক্ষে ন্যায় বিচার করা অসম্ভব হয়ে যায়। আমরা মনে করি, প্রধানমন্ত্রীর এই বক্তব্য গেনেড হামলা বিচারে প্রভাব ফেলবে।’

বিজ্ঞাপন

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান আব্দুল আউল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, কেন্দ্রীয় নেতা আজিজুল বারী হেলাল, নাজিম উদ্দীন আলম, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশারসহ অন্যরা।

সারাবাংলা/এজেড/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন