বিজ্ঞাপন

নগরীর বিনোদন কেন্দ্রগুলো পেয়েছে আনন্দের পূর্ণতা

August 22, 2018 | 7:25 pm

।। আরিফুর ইসলাম, স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: পবিত্র ঈদুল আজহা উপলক্ষে তুলনামূলক ভিড় ছিল রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোতে। দুুপরের পর থেকে আস্তে আস্তে বাড়তে থাকে ভিড়।

ঈদের দিন নগরীর প্রধান প্রধান বিনোদনকেন্দ্রে ছোট বড় সব বয়সের দর্শনার্থীদের সমাগম দেখা যায়। দ্রুত পশু কোরবানির কাজ শেষ করে যানজটহীন শহরে ঘুরতে বেরিয়েছেন অনেকে।

বিজ্ঞাপন

শাহবাগের শিশুপার্ক ছিল দর্শনার্থীদের অন্যতম প্রধান ঈদ বিনোদন গন্তব্য। নামাজের পর থেকেই শিশুপার্কে ভিড় বাড়তে থাকে। পরিবারের বড়দের সাথে শিশুদের পদচারণায় মুখরিত হয়ে উঠে শিশুপার্কটি। বিভিন্ন রাইডে চড়ে ও খোলামেলা পরিবেশ পেয়ে আনন্দে মেতে ওঠে বাচ্চারা। তাদের সঙ্গে অনেক অভিভাবককেও আনন্দেই মেতে উঠতে দেখা যায়। তবে শিশুদের আনন্দের জন্য ঈদ উপলক্ষে বাড়তি খরচ গুনতে হচ্ছে বলে অভিযোগ অভিভাবকদের।

এ ছাড়া শিশু পার্কের প্রবেশ মূল্য নির্ধারিত দামের চাইতে বেশি রাখা হচ্ছে বলে জানিয়েছেন অনেকে। পাশাপাশি ছিল ভ্রাম্যমাণ খাবার দোকানগুলোর বিড়ম্বনা।

বিজ্ঞাপন

বরিশাল থেকে শাহবাগের শিশুপার্কে পরিবার নিয়ে ঘুরতে এসেছেন শাওন। তিনি সারাবাংলাকে বলেন, ঈদের ঢাকা শহর ফাঁকা থাকে সব জায়গায় ঘুরেও মজা হয়। তাই তিন জন্য স্ত্রী ও দুই ছেলে নিয়ে ঢাকায় বিভিন্ন বিনেদন কেন্দ্রগুলো ঘুরে দেখছি। আজ সারাদিন শিশুপার্কে থাকনো কালকে চিড়িয়াখানায় ঘুরতে যেতে পারি।

মিরপুর থেকে শিশুপার্কে ঘুরতে আসেন সাগর আহমেদ। তিনি বলেন, অন্য দিনের কাজের অনেক চাপ থাকে ছেলে মেয়েকে নিয়ে ঘুরতে পারি না। ঈদের তিন দিন ছুটি পাওয়ায় পরিবারের সকলকে নিয়ে এখানে ওখানে বিভিন্ন বিনেদন পার্কগুলো ঘুরবো। এতে আমাদের শিশুরাই মজা আনন্দ পাই ওদের আনন্দ দেখে আমাদের ও ভাল লাগে।

শিশুপার্ক ছাড়াও রাজধানীর মিরপুর জাতীয় চিড়িয়াখানা, বোটানিক্যাল গার্ডেন, শ্যামলীর শিশুমেলা, ধানমন্ডি লেক, সংসদ ভবন চত্বর, চন্দ্রিমা উদ্যান, বিমান বাহিনী জাদুঘর, বঙ্গবন্ধু নভোথিয়েটারসহ, রমনা পার্ক, আহসান মঞ্জিল, লালবাগ কেল্লা জাদুঘর, হাতিরঝিলে ঈদের ছুটি কাটাচ্ছেন নগরবাসী।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন