বিজ্ঞাপন

সাকিবের কারণে চলে যাননি হাথুরু

December 30, 2017 | 1:33 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

বাংলাদেশের দায়িত্ব ছেড়ে কেন শ্রীলঙ্কার কোচ হলেন চন্ডিকা হাথুরুসিংহে- গত এক মাস ধরেই এমন প্রশ্ন ভেসে বেড়াচ্ছে। কিন্তু উত্তরটা যিনি সবচেয়ে ভালো দিতে পারতেন, তিনিই মুখে কুলুপ এঁটে বসে ছিলেন। অবশেষে শ্রীলঙ্কান সংবাদমাধ্যমের কাছে নীরবতা ভাঙলেন হাথুরু, জানালেন সব সময় শ্রীলঙ্কাতেই ফিরতে চেয়েছিলেন।

সাকিব আল হাসানের সঙ্গে মনোমালিন্যের গুঞ্জনও উড়িয়ে দিয়েছেন, বরং বিসিবি সভাপতি নাজমুল হাসান ব্যাপারটা নিজের স্বার্থে ব্যবহার করেছেন বলেও জানিয়েছেন।

অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, শ্রীলঙ্কাকে টেস্টে হারানো। চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনাল; ভারত, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তানের বিপক্ষে শিরোপা জয়, হাথুরুর প্রোফাইলে টিক চিহ্নের অন্তত অভাব থাকবে না। এতকিছুর পরও কেন বাংলাদেশের কোচের দায়িত্ব ছেড়ে দিলেন? নাজমুল হাসান হাথুরুর বিদায়ী সফরের সময় যা বলেছিলেন, শ্রীলঙ্কার নতুন কোচও এবার তা বললেন। ক্রিকবাজকে দেওয়া সাক্ষাৎকারে ব্যাখ্যা করেছেন সবকিছু।

বিজ্ঞাপন

‘প্রথমত আমার মনে হয়েছে বাংলাদেশকে আমি সেরা জায়গাতে নিয়ে গেছি। আর শ্রীলঙ্কা আমাকে চার বার প্রস্তাব দিয়েছে। আমি এমন একটা পর্যায়ে আছি যখন পরিবার থেকেও খুব বেশি দূরে থাকার সুযোগ নেই আমার। তিন বছর বাংলাদেশে আমি পরিবার থেকে দূরে কাটিয়ে দেই, এরপর চার বছর শ্রীলঙ্কা বা অন্য দেশের কোচ হওয়াও সম্ভব না। আমার স্বপ্নই ছিল শ্রীলঙ্কার কোচ হওয়া। আমার মনে হয়েছে এটাই সেরা সময়। দলটা ঠিক দিকে যাচ্ছিল না। এসব নিয়েই আমি ভেবেছি।’

তাহলে নাজমুল হাসান যে বলেছিলেন, সিনিয়রদের সাথে সমস্যার কারণে এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন হাথুরু, কথাটা কতটা ঠিক? হাথুরু সোজাসুজিই তা অস্বীকার করলেন, ‘না, একদমই ঠিক নয়। পাপন সাহেব খুবই বুদ্ধিমান ও চতুর একজন লোক। তিনি নিশ্চয় কোনো একটা কারণে কথাটা বলেছেন। সাকিবকে তাঁতিয়ে দেওয়ার জন্যও হতে পারে। সাকিব তো এখন অধিনায়ক হয়েছে, এসব ব্যাপার সামলাতে তিনি ওস্তাদ।’

হাথুরুর নিজের মুখের কথার পর এ নিয়ে আর ধোঁয়াশা থাকার কথা নয়!

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন