বিজ্ঞাপন

বিভাগ ও সিটি করপোরেশন হবে ফরিদপুর: সমবায়মন্ত্রী

August 26, 2018 | 7:30 pm

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

শিগগিরই ফরিদপুরকে বিভাগ ও সিটি করপোরেশন হিসেবে উন্নীত করা হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লি উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) বিষয়ক মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন।

রোববার (২৬ আগস্ট) দুপুরে সচিবালয়ে স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময়ের সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, ফরিদপুরকে বিভাগ ও সিটি করপোরেশন হিসেবে উন্নীত করার কাজ দ্রুত এগিয়ে চলছে। শিগগিরই নিকারের বৈঠকে এ বিষয়টি উত্থাপিত হবে বলে তিনি জানান।

বিজ্ঞাপন

মন্ত্রী বলেন, ফরিদপুর সিটি করপোরেশন হলে এলাকাবাসীর দীর্ঘদিনের দাবি ও আশা পূরণ হবে।

এবারের ঈদে দেশের সব সিটি করপোরেশন ও পৌরসভা এলাকায় বর্জ্য ব্যবস্থাপনা খুব সুন্দরভাবে সম্পন্ন হয়েছে জানিয়ে সমবায়মন্ত্রী বলেন, দেশের সব উপজেলা সদরকে পৌরসভার আলোকে গড়ে তোলা হবে। এ জন্য ১৫০০ কোটি টাকার বিশেষ কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

খন্দকার মোশাররফ আরও বলেন, পল্লি এলাকার উন্নয়নের মাধ্যমে মানুষকে কর্মমুখী করা হচ্ছে । এখন থেকে মানুষ কাজের জন্য যেন শহরে না আসে, তাই সব উপজেলাকে শহরের আদলে গড়ে তোলা হবে।

বিজ্ঞাপন

এ সময় উপস্থিত এলজিআরডি প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা বলেন, এবারের ঈদে দুঃস্থ ও দরিদ্র নারীদের ১০ কেজির পরিবর্তে ২০ কেজি করে চাল দেওয়া হয়েছে। এতে তারা ভালোভাবে ঈদ উদযাপন করতে পেরেছেন।

এ সময় স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খানসহ মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বাসস।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন