বিজ্ঞাপন

দেশের সব সড়ক সিসিটিভি নেটওয়ার্কের আওতায় আনার আহ্বান

August 27, 2018 | 11:22 pm

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

স্থানীয় প্রশাসন ও স্থানীয় সরকার প্রতিষ্ঠানের সহায়তায় দেশের সব সড়ক ও মহাসড়ককে সিসিটিভি নেটওয়ার্কের আওতায় আনার আহ্বান জানিয়েছে ঢাকা মহানগরীসহ সারাদেশের ট্রাফিক ব্যবস্থার সার্বিক উন্নয়ন ও নিরাপদ সড়ক নিশ্চিত করতে সব কার্যক্রম বাস্তবায়ন পরিবীক্ষণে গঠিত উচ্চ পর্যায়ের কমিটি।

সোমবার (২৭ আগস্ট) প্রধানমন্ত্রীর কার্যালয়ে উচ্চ পর্যায়ের এই কমিটির প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান এতে সভাপতিত্ব করেন।

বৈঠকে ঢাকাসহ সারাদেশে নিরাপদ সড়ক নিশ্চিত করতে চলমান কার্যক্রম জোরদার করতে সংশ্লিষ্ট সবাইকে কার্যকর ব্যবস্থা নিতেও আহ্বান জানানো হয়।

বিজ্ঞাপন

বৈঠকে বলা হয়, রুট পারমিট বিহীন যানবাহন যেন রাস্তায় চলাচল করতে না পারে এবং ট্রাফিক আইন সঠিকভাবে পরিপালন করা হয়, তার জন্য মোবাইল কোর্ট পরিচালনা জোরদার করতে হবে। এ বিষয়ে সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়।

একইসঙ্গে ট্রাফিক আইন মেনে চলতে জনগণকে উদ্বুদ্ধ করতে জনসচেতনতামূলক কর্মসূচি হাতে নেওয়ার সিদ্ধান্তও হয় উচ্চ পর্যায়ের কমিটির এই প্রথম বৈঠকে।

বৈঠকে ঈদুল আজহার আগে ও পরে ঢাকাসহ সারাদেশের সড়ক দুর্ঘটনা এবং সার্বিক পরিবহন ব্যবস্থাপনা নিয়ে বিস্তারিত আলোচনা হয়। এ সময় সড়ক দুর্ঘটনায় নিহতদের আত্মার মাগফেরাত কামনা করা হয় এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানানো হয়। পাশাপাশি আহতদের দ্রুত আরোগ্য কামনা করে দুর্ঘটনার জন্য দায়ীদের দ্রুত শাস্তির আওতায় আনতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন