বিজ্ঞাপন

‘রায়ে সন্তুষ্ট বিজিবি’

November 29, 2017 | 6:43 am

সারাবাংলা প্রতিবেদক

বিজ্ঞাপন

বর্ডার গার্ড বাংলাদেশ’র (বিজিবি) প্রধান মেজর জেনারেল আবুল হোসেন বলেছেন, ‘২০১৯ সালে বিডিআর বিদ্রোহে জড়িদের আদালত যে রায় দিয়েছে তা ঐতিহাসিক এবং ন্যায় বিচার হয়েছে। এ রায়ে দেশবাসী যেমন খুশি হয়েছে তেমনি বিজিবির সকল সদস্য খুশি হয়েছে’।

বুধবার সকাল সাড়ে ১১টায় মতিঝিলের দিলকুশায় কৃষি ভবনে সীমান্ত ব্যাংকের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এ সময় বিজিবি প্রধান ও সীমান্ত ব্যাংকের চেয়ারম্যান আবুল হোসেন বলেন, এ রায়ের ফলে বাহিনীতে কোনো প্রভাব পড়বে না। কারণ ২০০৯ সালের পর বিজিবিতে ব্যাপক সংস্কার করা হয়েছে। গত ৯ বছরে বিজিবির প্রায় ২৬ হাজার সদস্যকে পদোন্নতি দেওয়া হয়েছে। বাহিনীতে নানা প্রকার কল্যানমুলক কাজ করা হচ্ছে। কাজেই বাহিনীতে কোনো অসন্তোষ নেই।

বিজ্ঞাপন

বিজিবি প্রধান আরও বলেন, ‘নিম্ন আদালতের রায়ে যারা অসন্তুষ্ট ছিলেন তাদের বেশিরভাগই উচ্চ আদালতে আবেদন করেছিলেন। হাইকোর্ট রায় দিয়েছে। এতেও যারা অসন্তুষ্ট হয়েছেন তারা আবারও আপীল করতে পারবেন। তবে আমি মনে করি আদালত ন্যায় বিচার করেছেন। কারণ যারা অপরাধ করেছেন তাদের তো শাস্তি হবে। এটাই তো নিয়ম। যারা ন্যায় বিচার পাননি মনে করেন তারা আপীল বিভাগে যেতে পারেন।

এর আগে সীমান্ত ব্যাংক সম্পর্কে বলতে গিয়ে আবুল হোসেন বলেন, সবার আগে গ্রাহকের উন্নয়ন। গ্রাহকের উন্নয়ন না হলে ব্যাংকের উন্নয়ন হবে না। কাজেই সীমান্ত ব্যাংকের কাজ হবে গ্রাহককে কীভাবে সবার আগে উন্নয়ন করা যায়। ব্যাংকটি কল্যাণের টাকা দিয়ে যাত্রা শুরু করেছে। অতএব এ ব্যাংকের মূল কাজই হবে মানুষের কল্যাণ করা।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মুখলেসুর রহমান বলেন, আস্থা নামে জামানত বিহীন ২৫ লাখ টাকা ঋণ সুবিধা চালু করেছে সীমান্ত ব্যাংক। পাশাপাশি ক্ষুদ্র ও মাঝারি শিল্প ঋণ, ব্যক্তিগত ঋণ, বাড়ি কেনার জন্য ঋণ ও গাড়ি কেনার জন্য ঋণও থাকছে। শুরু থেকেই শতভাগ অনলাইন এবং ইন্টারনেট ব্যাংকিং চালু করা হয়েছে ব্যাংকটিতে। মতিঝিলের শাখাটি ষষ্ঠ শাখা। এর আগে বেনাপোল, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সাতকানিয়ায় শাখা চালু করেছে ব্যাংকটি। এর প্রধান শাখা পিলখানায়।

বিজ্ঞাপন

সারাবাংলা//জিসান/এমএইচটি/ ২৯ নভেম্বর ২০১৭

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন