বিজ্ঞাপন

গুগল, ফেসবুক ও টুইটারকে ট্রাম্পের সাবধান বাণী

August 29, 2018 | 12:13 pm

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

বিজ্ঞাপন

ইন্টারনেট জায়ান্ট গুগল, ফেসবুক ও টুইটারের প্রতি পক্ষপাতের অভিযোগে এনেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এজন্য কোম্পানিগুলোকে সাবধানও হতে বলেছেন তিনি। বুধবার (২৯ আগস্ট) ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি এক প্রতিবেদনে একথা জানায়।

ট্রাম্প টুইটারে অভিযোগ করে বলেন, গুগলে  ‘ট্রাম্প নিউজ’ লিখে অনুসন্ধান করলে যেসব নিউজ দেখায় অধিকাংশই মিথ্যা। ‘ফেক সিএনএন’ এক্ষেত্রে অগ্রগামী বলে ট্রাম্প মন্তব্য করেন। তিনি বলেন নিরপেক্ষ গণমাধ্যম হারিয়ে গেছে। বামপন্থী জাতীয় গণমাধ্যমগুলো খুব ভয়ংকর!

ট্রাম্প প্রশাসন এ বিষয়ে ব্যবস্থা নিতে নিয়ম-কানুন পর্যালোচনা করছে বলে প্রতিবেদনটিতে জানানো হয়। ফেসবুক ও টুইটারের নাম উল্লেখ করে ট্রাম্প বলেন, তাদেরও সতর্ক হতে হবে। এসব (মিথ্যা সংবাদ প্রদর্শন) করার অধিকার তারা রাখে না। আমাদের কাছে হাজার হাজার অভিযোগ আসছে। তবে এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে কি ধরনের ব্যবস্থা নেওয়া হতে পারে ট্রাম্প সে বিষয়ে বিস্তারিত কিছুই বলেননি।

বিজ্ঞাপন

প্রেসিডেন্ট অপর একটি টুইটারে বলেন, গুগল ও অন্যান্যরা তথ্য লুকাচ্ছে। যা মোটেই ভালো নয়। তারা যেটা চায়, সেটাই আমরা দেখি। এই মারাত্মক পরিস্থিতি মোকাবেলা করা হবে।

তবে গুগল বলেছে তাদের সার্চ ইঞ্জিন কোন রাজনৈতিক উদ্দেশ্য বাস্তবায়ন করে না। তবে টুইটার ও ফেসবুক এ বিষয়ে এখনো কোন মন্তব্য করেনি।

সারাবাংলা/এনএইচ

বিজ্ঞাপন
আরও পড়ুন:
মুখ বন্ধ রাখার জন্য টাকা প্রদান ‘আইন ভঙ্গ’ নয় : ট্রাম্প

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন