বিজ্ঞাপন

ইভিএমের বিরোধিতা করে নির্বাচন কমিশনার মাহবুবের সভা বর্জন

August 30, 2018 | 12:09 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা : আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মোট আসনের এক তৃতীয়াংশ আসনে ইভিএম ব্যবহার করতে নির্বাচন কমিশনের সিদ্ধান্তের বিরোধিতা করেছেন এক ইসি সদস্য।

বৃহস্পতিবার (৩০ আগস্ট) নির্বাচন কমিশনের সভায় ইলেকট্রনিক ভোটিং মেশিন বা ইভিএমের বিরোধিতা করে নোট অব ডিসেন্ট দিয়ে সভা বর্জন করেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। পরে তিনি বলেন, বিষয়টি নিয়ে বেলা ৩টায় আনুষ্ঠানিক ব্রিফিং করবেন। সেখানেই বিস্তারিত জানাবেন বলে জানান মুক্তিযোদ্ধা মাহবুব তালুকদার।

স্থানীয় নির্বাচনে ইভিএম ব্যবহার করার বিধান রয়েছে। কিন্তু জাতীয় সংসদ নির্বাচনে এই বিধান নেই। ফলে আগামী জাতীয় সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার করতে হলে গণপ্রতিনিধিত্ব আদেশ বা আরপিও সংশোধন করতে হবে। আজ নির্বাচন কমিশনের সভায় প্রথম এজেন্ডাই ছিল আরপিও সংশোধন বা আরপিওতে পরিবর্তন বিষয়ে।

বিজ্ঞাপন

বেলা ১১টায় প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদাসহ পাঁচ নির্বাচন কমিশনার ও সচিব হেলালুদ্দিন আহমেদ বৈঠকে বসেন। সভা শুরুর ৪০ মিনিট পর সভাকক্ষ থেকে বেরিয়ে আসেন মাহবুব তালুকদার। তবে বাকি তিন কমিশনার ও সচিবকে নিয়ে সভা চালিয়ে যাচ্ছেন সিইসি।

এর আগে পাঁচ কমিশনারের মধ্যে দু’জন সারাবাংলাকে জানিয়েছিলেন, নির্বাচনে ইভিএম ব্যবহারের বিষয়ে তারা কিছুই জানেন না। তাদের অভিযোগ, সিইসি ও সচিব তাদের অন্ধকারে রেখে অনেক কিছু করছেন। একজন কমিশনার নাম প্রকাশ না করার শর্তে সারাবাংলাকে জানান, আরপিও সংশোধনের বিষয়ে তিনি ‘নোট অব ডিসেন্ট’ দেওয়ার প্রস্তুতি নিচ্ছেন।

বিজ্ঞাপন

এমন পরিস্থিতিতে বৃহস্পতিবারের সভায় নোট অব ডিসেন্ট দেন মাহবুব তালুকদার।

আরো পড়ুন : আরপিও পাল্টে ৩৮২৯ কোটি টাকায় তড়িঘড়ির ইভিএম!

সারাবাংলা/জিএস/এসএমএন

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের বিবৃতি প্রত্যাহার চায় ক্র্যাব‘দেশে লাইসেন্সধারী ইন্টারনেট সরবরাহকারী ২৬৫০টি’ভারতের ১৮তম লোকসভার প্রথম অধিবেশ আজ, শপথ নিয়েছেন সদস্যরারাষ্ট্রায়ত্ত ৫৬ প্রতিষ্ঠানের কাছে পাওনা ৫১ হাজার ৩৯১ কোটি টাকা‘ছাগলকাণ্ডে’ আলোচিত মতিউরকে সোনালী ব্যাংক থেকেও অব্যাহতিএমপি আজীম হত্যা: আওয়ামী লীগ নেতা বাবুর রিমান্ড নামঞ্জুরদুই দেশের বিপক্ষে আক্রমণাত্মক স্লোগান, নিষিদ্ধ আলবেনিয়ার ফুটবলারবৈশ্বিক অর্থনীতিতে বিভিন্ন সংকট অনুভূত হচ্ছে: অর্থমন্ত্রীভারত সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন মঙ্গলবারবেনজীরের স্ত্রী-মেয়ের বিরুদ্ধে পরবর্তী কার্যক্রম চলবে: দুদক সচিব সব খবর...
বিজ্ঞাপন