বিজ্ঞাপন

বিএন‌পি-জামায়াত‌কে মাইনাস করলে দেশে শা‌ন্তি আসবে: তথ্যমন্ত্রী

August 30, 2018 | 4:37 pm

।। স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: ‌বিএন‌পি-জামায়াত‌কে রাজনী‌তি থে‌কে মাইনাস এর মাধ্য‌মে দে‌শে শা‌ন্তি ফি‌রে আস‌বে বলে মনে করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। বলেন, গণতন্ত্র, উন্নয়ন ও শান্তির পথে যদি বাংলাদেশকে নিতে চান তাহলে নামধারী যে বুদ্ধিজীবীরা দে‌শে চক্রান্ত করেছে তাদের বিষ‌য়ে সতর্ক থাকতে হবে।

বৃহস্প‌তিবার (৩০আগস্ট) দুপু‌রে প্রেস ইন‌স্টি‌টিউট বাংলা‌দেশ পিআইবি সে‌মিনার ক‌ক্ষে শোকাবহ আগস্ট বঙ্গবন্ধু ও গণমাধ্যম শীর্ষক আলোচনা সভায় তি‌নি এসব কথা ব‌লেন।

তথ্যমন্ত্রী ব‌লেন, ৭১ এ যাঁদেরকে মাইনাস করেছিলাম ৭৫ এর হত্যাকাণ্ডের মধ্য দিয়ে তাদের‌কে আবার উজ্জিবিত ক‌রে‌ছে বিএন‌পি। বিএনপি রাজাকারের বিষবৃক্ষ। তাই, এই সব রাজাকার‌দের ২০১৮ নির্বাচ‌নে পরাজ‌য়ের মাধ্য‌মে মাইনাস ক‌রে দে‌শে শা‌ন্তি ফি‌রি‌য়ে আন‌তে হ‌বে।

বিজ্ঞাপন

‌তি‌নি ব‌লেন, গণতন্ত্রের পবিত্রতা রক্ষা করতে ছাকনি দিয়ে মিথ্যাচার বন্ধ করতে হবে। এছাড়াও
গণমাধ্যমের পবিত্রতা রক্ষা করতে সরকারের ভূমিকার পাশাপাশি গণমাধ্যমের কাজ করতে হবে।

প্রধানমন্ত্রীর তথ্য উপ‌দেষ্টা ইকবাল সোবহান চৌধুরী ব‌লেন, বঙ্গবন্ধুকে তাঁর বিরোধীরা যতই অবমূল্যায়ন করবে তারা ইতিহাসের আস্তা কু‌ড়ে নিক্ষেপ হবে। বঙ্গবন্ধু শুধু বাংলার নেতা ছিলেন না তিনি সারা বিশ্বের নেতা ছিলেন।

বঙ্গবন্ধু নিজের জীবন দিয়ে প্রমাণ করেছেন তি‌নি বাংলাদেশের লোক। আর যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছে তাঁরা আসলে বাংলাদেশের নাগরিক ছিল কি না সন্দেহ আছে। রাষ্ট্রকে যারা ক্ষত বিক্ষত করেছে তারা এখনও সক্রিয় তাই তাঁদের মুখোশ তরুণদের সামনে তুলে ধরতে হবে।

বিজ্ঞাপন

‌জি‌টি‌ভি ও সারাবাংলা.‌নেট এর সম্পাদক সৈয়দ ইশ‌তিয়াক রেজা ব‌লেন, বঙ্গবন্ধুর কৃতঙ্গতা আমরা প্রকাশ কর‌তে পা‌রি না এটা আমা‌দের ব্যর্থতা। তাই নি‌জে‌দের বিভাজন য‌দি নি‌জেরা সমাধান না কর‌তে পা‌রি তাহ‌লে অনুপ্র‌বেশকারী ঠেকা‌নো যা‌বে না।

গণমাধ্যমের ভি‌ত্তি শ‌ক্তিশালী হ‌লে গণতন্ত্র শ‌ক্তিশালী হ‌বে দা‌বি ক‌রে তি‌নি ব‌লেন, ১৯৭৪ সা‌লে বঙ্গবন্ধু সাংবা‌দিক‌দের যে প্রা‌তিষ্ঠা‌নিক ধারায় ফি‌রি‌য়ে আন‌তে চে‌য়ে‌ছি‌লেন সেই আইন যু‌গোপ‌যো‌গি ক‌রে আবার প্র‌তি‌ষ্ঠিত করতে হবে।

সারাবাংলা/এমএমএইচ/জেএএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন