বিজ্ঞাপন

মেসির দিন ফুরিয়ে যায়নি

December 30, 2017 | 7:32 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

ব্যালন ডি অরের তালিকা তৈরি করতে গেলে মেসি-রোনালদোর জয়-জয়কার। সবশেষ ব্যালন ডি অর জিতেছেন রোনালদো। টানা দুইবার দ্বিতীয় হতে হয়েছে মেসিকে। তাই বলে ব্যালন ডি’অরে মেসির দিন ফুরিয়ে যায়নি বলে মত ব্রাজিলের কিংবদন্তি রিভালদো।

একবার নয়, একাধিকবার মেসির হাতে ব্যালন ডি অর উঠবে বলে বিশ্বাস বার্সেলোনার সাবেক অ্যাটাকিং মিডফিল্ডার রিভালদোর।

ব্যালন ডি অরে এগিয়ে ছিলেন মেসি। তবে, টানা দুইবার মেসিকে টপকে এই পুরস্কার জিতেছেন রিয়ালের প্রাণভোমরা রোনালদো। আর তাতে পর্তুগিজ আইকন মেসিকে ছুঁয়েছেন ব্যালন ডি অর জেতার সংখ্যায়।

বিজ্ঞাপন

স্প্যানিশ ক্রীড়া দৈনিক ‘মুন্দো দেপোর্তিভো’কে দেওয়া সাক্ষাৎকারে রোনালদোর সঙ্গে মেসির পার্থক্য বুঝিয়েছেন রিভালদো। তিনি জানান, ‘মেসির গুণমান রোনালদো থেকে অনেকটাই আলাদা। রোনালদোও আলাদা, সে খুব ভালো পারফরমার এবং পেশাদারি ফুটবলার। তবে, বল দখলের লড়াইয়ে আর্জেন্টাইনের মেসির পারফরম্যান্স অন্য পর্যায়ের।’

রিভালদো আরও জানান, ‘মেসি কিংবা অন্যদের টপকে রোনালদো টানা দুইবার ব্যালন ডি অর জিতলেও মেসির দিন কিন্তু ফুরিয়ে যায়নি। আরও অনেক সোনার বল জেতার জন্য মেসির সবকিছুই আছে। আমার বিশ্বাস মেসি আরও অনেক শিরোপা জিততে পারবে। সে আরও অন্তত তিন-চার বছর নিজের সেরা পর্যায়ে খেলতে পারবে।’

চলতি মৌসুমে বার্সার আইকন মেসি খেলেছেন ২৫ ম্যাচ। যেখানে প্রতিপক্ষের জালে বল ঢুকিয়েছেন ১৯বার। আর রোনালদো খেলেছেন ২২ ম্যাচ। মেসির থেকে ৩ ম্যাচ কম খেলে ৩ গোল কম করেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন