বিজ্ঞাপন

পেশাজীবী সাংবাদিক হিসেবে গোলাম সারওয়ার সফল

August 31, 2018 | 2:22 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: ব্যক্তিগতভাবে পেশাজীবী সাংবাদিক হিসেবে গোলাম সারওয়ার সফল বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী।

শুক্রবার (৩১ আগস্ট) সকালে জাতীয় প্রেস ক্লাবের উদ্যোগে সমকালের প্রয়াত সম্পাদক গোলাম সারওয়ার ও ফিনান্সিয়াল এক্সপ্রেসের প্রয়াত সম্পাদক মোয়াজ্জেম হোসেনের স্মরণ সভায় তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেন, ব্যক্তিগতভাবে পেশাজীবী সাংবাদিক হিসেবে গোলাম সারওয়ার সফল। এ সময় তাদের স্মৃতি চারণ করে তিনি বলেন, আমি আর মোয়াজ্জেম হোসেন পাকিস্তান অবজারভারে কাজ করেছি।

বিজ্ঞাপন

সাংবাদিকদের সরাসরি দলীয় রাজনীতি না করে, সাংবাদিকতার রাজনীতি করতে হবে বলেও মন্তব্য করেন ইকবাল সোবহান চৌধুরী। স্বাধীনতা পক্ষে,মুক্তিযুদ্ধের পক্ষে ও অসাম্প্রদায়িক চেতনার রাজনীতি সাংবাদিকদের করতে হবে। এ বিষয়ে ছাড় না দেয়াই সাংবাদিকদের রাজনীতি বলে মন্তব্য করেন তিনি।

প্রয়াত সাংবাদিক গোলাম সারওয়ারের প্রসঙ্গে তিনি আরও বলেন, জীবিত থাকা অবস্থায় আমরা সারওয়ার ভাইয়ের মূল্যায়ন করতে পারিনি। তাকে জাতীয় প্রেসক্লাবের সভাপতি করতে পারিনি। শেষ পর্যন্ত তাকে প্রেসক্লাবের ম্যানেজিং কমিটির সদস্য বানানোর সৌজন্যতাবোধও আমরা দেখাতে পারিনি বলে দুঃখ প্রকাশ করেন ইকবাল সোবহান চৌধুরী।

জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমান বলেন, সারওয়ার ভাইকে সামনে রেখে একটি স্বার্থান্বেষী মহল প্রেসক্লাবে আবির্ভূত হয়ে সাংবাদিকতা নিয়ে ব্যবসা করতে চেয়েছিলো। তাই সারওয়ার ভাই আমাকে বলেছিলেন তুমি ঠেকাও। আমি ঠেকাতে সক্ষম হয়েছিলাম। এ সময় দেশের অন্যান্য গণমাধ্যমের সম্পাদক, প্রকাশক ও বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসও/জেএএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন