বিজ্ঞাপন

রোনালদো ছাড়াই রিয়াল ফেভারিট: রোনালডো

August 31, 2018 | 4:38 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

মোনাকোয় ২০১৮-১৯ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের ড্রতে কঠিন গ্রুপে পড়েছে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। তার উপর এই মৌসুমে দলে নেই পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। স্প্যানিশ ক্লাবটি ছেড়ে সিআর সেভেন পাড়ি জমিয়েছেন ইতালির ক্লাব জুভেন্টাসে। ইউরোপিয়ান ক্লাব ফুটবলের শ্রেষ্ঠত্বের টুর্নামেন্টে রোনালদোকে ছাড়াই রিয়ালকে ফেভারিট বলছেন ব্রাজিলের কিংবদন্তি রোনালডো।

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের গ্রুপ প্রতিপক্ষ ইতালির আরেক জায়ান্ট ক্লাব রোমা। টানা তিন মৌসুমের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের জায়গা হয়েছে গ্রুপ ‘জি’তে। গতবারের সেমি-ফাইনালিস্ট ইতালির রোমা ছাড়াও ইতিহাসের প্রথম ক্লাব হিসেবে টানা তিনবার ও গত পাঁচ বছরে চারবার চ্যাম্পিয়ন্স লিগ জেতা রিয়ালের অপর দুই প্রতিপক্ষ রাশিয়ার সিএসকেএ মস্কো ও চেক রিপাবলিকের ভিক্টোরিয়া প্লাজেন।

ব্রাজিল গ্রেট রোনালডো এ প্রসঙ্গে জানালেন, রোনালদো ছাড়াও রিয়ালের বিশ্বসেরা তারকারা আছে। আমি মনে করি এই মৌসুমেও তারা ফেভারিট। গত পাঁচ মৌসুমের চারবারই তারা চ্যাম্পিয়ন। রোনালদো দলের সেরা খেলোয়াড় ছিল, কিন্তু রিয়ালের বাকিরা এই প্রতিযোগিতায় নিজেদের সেরাটাই দিয়ে থাকে। আমার মনে হয় রিয়ালের পাশাপাশি স্প্যানিশ দুই ক্লাব বার্সেলোনা এবং অ্যাতলেতিকো মাদ্রিদও বেশ ভালো করবে।

বিজ্ঞাপন

রোনালদো চলে যাওয়ার পর রিয়ালের হাল ধরেছেন ওয়েলস তারকা গ্যারেথ বেল এবং ফরাসি তারকা করিম বেনজেমা। পর্তুগিজ তারকার অভাব কে পূরণ করবে এমন প্রশ্নের জবাবে রোনালডো জানান, আমি মনে করি বেল তার সেরা অবস্থানে আছে। তার মাঝে অনেক গুরুদায়িত্ব অর্পন করা হয়েছে। রিয়ালের বর্তমান স্কোয়াডের প্রায় সবাই স্কোর করতে চায়। আর দলের সবাই যখন বেল-বেনজেমাকে সহায়তা করবে তখন এই রিয়ালই শিরোপার দাবী জানাবে।

পর্তুগিজ তারকা রোনালদোর বর্তমান ক্লাব জুভেন্টাস ও সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড রয়েছে গ্রুপ ‘এইচ’ এ। তুলনামূলক কঠিন গ্রুপ পড়েছে লা লিগায় গত আসরের রানার্সআপ অ্যাতলেতিকো মাদ্রিদ। দিয়েগো সিমিওন, অ্যান্তোনিও গ্রিজম্যানদের প্রতিপক্ষ জার্মানির বরুশিয়া ডর্টমুন্ড, ফ্রান্সের মোনাকো ও বেলজিয়ামের ক্লাব ব্রুগ।

২০১৮-১৯ মৌসুমের গ্রুপ:
গ্রুপ এ: অ্যাতলেতিকো মাদ্রিদ, বরুশিয়া ডর্টমুন্ড, মোনাকো ও ক্লাব ব্রুগ।
গ্রুপ বি: বার্সেলোনা, টটেনহ্যাম, পিএসভি ও ইন্টার মিলান।
গ্রুপ সি: পিএসজি, নাপোলি, লিভারপুল ও ক্রেভেনা ভেজদা।
গ্রুপ ডি: লোকোমোটিভ মস্কো, পোর্তো, শালকে ০৪ ও গ্যালাতাসারাই।
গ্রুপ ই: বায়ার্ন মিউনিখ, বেনফিকা, আয়াক্স ও এইকে।
গ্রুপ এফ: ম্যানচেস্টার সিটি, শাখতার দোনেৎস্ক, অলিম্পিক লিওন ও হফেনহেইম।
গ্রুপ জি: রিয়াল মাদ্রিদ, রোমা, সিএসকেএ মস্কো ও ভিক্টোরিয়া প্লাজেন।
গ্রুপ এইচ: জুভেন্টাস, ম্যানচেস্টার ইউনাইটেড, ভ্যালেন্সিয়া ও ইয়ং বয়েজ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন