বিজ্ঞাপন

শান্তিময় পৃথিবী কামনার মধ্য দিয়ে শেষ হলো বগুড়ার ইজতেমা

December 30, 2017 | 11:00 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বগুড়া

বিজ্ঞাপন

খোদাতা’য়ালার কাছে কান্নার মাধ্যমে বিগত দিনের ভুল-ক্রটির মার্জনা চেয়ে আখেরী মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হলো বগুড়ার আঞ্চলিক ইজতেমা। মোনাজাতে কামনা করা হলো হানাহানি-দ্বন্দ্ব মুক্ত শান্তিময় পৃথিবী।

শহরের উপকণ্ঠ ঝোপগাড়ীতে দুই লক্ষাধিক মুসুল্লি এ মোনাজাতে অংশ নেয়। মালয়েশিয়া, মরক্ক, সৌদী আরব, চীন, ইন্দোনেশিয়া থেকে আসা মুসুল্লিরাও এই  ইজতেমায় অংশ নেন।

আজ শনিবার ফজরের নামাজের পর বয়ান করেন, মাওলানা ইউসুফ আলী। আখেরী মোনাজাতের আগে সকাল পৌনে ১০টায় হেদায়েতী বয়ান করেন কাকরাইল মসজিদের মুরুব্বি মাওলানা আব্দুল মতিন। মুনাজাত পরিচালন করেন কাকরাইল মসজিদের মুরুব্বি মাওলানা রবিউল হক।

বিজ্ঞাপন

বগুড়া শহরতলীর ঝোপগাড়ী এলাকায় মারকাজ মসজিদ প্রাঙ্গণে শুরু হওয়া তিন দিনব্যাপী আঞ্চলিক ইজতেমার শেষ দিনে মোনাজাতে ২ লক্ষাধিক লাখ মুসুল্লি অংশ নিয়েছেন। ১২ একর আয়তনের মাঠে স্থান সংকুলান না হওয়ায় মহাসড়ক ও আশপাশের বিভিন্ন রাস্তা, মাঠ, বাসাবাড়ি এবং খোলা স্থানে অংশ নেন।

বৃহস্পতিবার ফজরের নামাযের পর আমবয়ান দিয়ে ইজতেমা শুরু হয়েছিল। সরেজমিন খোঁজ নিয়ে দেখা গেছে, জেলার বিভিন্ন স্থান থেকে বিভিন্ন বয়সের মুসল্লিরা বিভিন্ন যানবাহন ও হেঁটে ইজতেমা প্রাঙ্গনে পৌঁছেন। ওইদিন সকাল ১০টার মধ্যেই ইজতেমা মাঠ মুসুল্লি দিয়ে ভরে যায়। এরপর ঢাকা-বগুড়া মহাসড়কসহ আশপাশের বিভিন্ন বাসাবাড়ি, রাস্তা, খেলার মাঠ, খোলা জায়গায় ও মসজিদে উপস্থিত হন।

সারাবাংলা/আইজেকে

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন