বিজ্ঞাপন

যশোরে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

December 31, 2017 | 11:14 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,যশোর

বিজ্ঞাপন

যশোরে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার সকাল ১১টায় যশোরের বীরশ্রেষ্ঠ মতিউর রহমান বিমানঘাঁটিতে পৌঁছান প্রধানমন্ত্রী। এখানে  রাষ্ট্রপতি কুচকাওয়াজ-২০১৭ (শীতকালীন) আয়োজন উপভোগ করবেন তিনি।

দিনের শুরুতে তিনি ১৫টি প্রকল্পের উদ্বোধন ও ১৫টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর বিকেলে যশোর স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেবেন।

রোববার প্রধানমন্ত্রী যেসব প্রকল্পের উদ্বোধন করবেন তার মধ্যে ভবন নির্মাণ ও সম্প্রসারণের কাজ রয়েছে দশটি। এগুলো হচ্ছে- যশোর মেডিকেল কলেজের একাডেমিক ভবন নির্মাণ; হৈবতপুর ইউনিয়ন ভূমি অফিস ভবন নির্মাণ; নরেন্দ্রপুর ইউনিয়ন ভূমি অফিস ভবন নির্মাণ; মহাকাল ইউনিয়ন ভূমি অফিস ভবন নির্মাণ; পাতিবিলা ইউনিয়ন ভূমি অফিস ভবন নির্মাণ; যশোর সদর উপজেলাস্থ আমদাবাদ কলেজ দোতলা ভবনের ৩য় ও ৪র্থ তলার সম্প্রসারণ; শার্শা উপজেলাস্থ পাকশিয়া কলেজ দোতলা ভবনের ৩য় ও ৪র্থ তলার সম্প্রসারণ কাজ; বাঘারপাড়া উপজেলাস্থ বাঘারপাড়া ডিগ্রী কলেজ দোতলা ভবনের ৩য় ও ৪র্থ তলার সম্প্রসারণ; মনিরামপুর উপজেলায় ৫০০ আসন বিশিষ্ট ‘শহীদ মশিয়ূর রহমান অডিটরিয়াম কাম মাল্টিপারপাস হল’ নির্মাণ এবং অভয়নগর উপজেলার মালোপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন নির্মাণ।

বিজ্ঞাপন

এছাড়া কপোতাক্ষ নদের জলাবদ্ধতা দূরীকরণ প্রকল্প (১ম পর্যায়); পাবলিক লাইব্রেরির (তৃতীয় পর্যায়) উন্নয়ন প্রকল্প, যশোর শহরের ১৩ কিঃমিঃ সড়ক ও ২২ কিঃমি ড্রেন নির্মাণ কাজও রয়েছে উদ্বোধনী কর্মসূচির মধ্যে।

যেসব প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী সেগুলো হচ্ছে- ভৈরব রিভার বেসিন এলাকার জলাবদ্ধতা দূরীকরণ ও টেকসই পানি ব্যবস্থাপনা উন্নয়ন প্রকল্প; যশোর-বেনাপোল জাতীয় মহাসড়ক (এন-৭০৬) যথাযথ মানে ও প্রশস্ততায় উন্নীতকরণ প্রকল্প; যশোর-খুলনা জাতীয় মহাসড়ক যশোর অংশ (পালবাড়ী হতে রাজঘাট অংশ) যথাযথ মানে উন্নীতকরণ প্রকল্প; কেশবপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ; যশোর কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ; যশোর শহরের ২৫ কিঃমিঃ সড়ক ও ২৪ কিঃমি ড্রেন নির্মাণ কাজ; হামিদপুর কম্পোষ্ট প্ল্যান্ট, প্রি-ট্রিটমেন্ট প্ল্যান্ট, বায়োগ্যাস প্ল্যান্ট এবং কন্ট্রোল ল্যান্ডফিল্ড সেল নির্মাণ; যশোর পুলিশ সুপার অফিস ভবন নির্মাণ; যশোর পুলিশ হাসপাতাল নির্মাণ; ঝিকরগাছা উপজেলা পরিষদের সম্প্রসারিত প্রশাসনিক ভবন ও হলরুম নির্মাণ; জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণের ম্যুরাল স্থাপন; শেখ রাসেল জিমনেসিয়াম ভবন নির্মাণ, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং ছাত্র শিক্ষক কেন্দ্র (টিএসসি) ভবন নির্মাণ,যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং ঝিকরগাছা উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ।

সারাবাংলা/টিএম/একে

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন