বিজ্ঞাপন

ঢাবি ক্যাম্পাসে মামুনের জানাজা, নেওয়া হচ্ছে নড়াইলে

September 4, 2018 | 1:54 pm

।। ঢাবি করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাবি : ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে একুশে টেলিভিশনের সাংবাদিক মামুনুর রশীদকে শেষ শ্রদ্ধা জানিয়েছেন তার বন্ধু, পরিচিতজনসহ অন্যরা।

মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে মামুনের মরদেহবাহী অ্যাম্বুলেন্সটি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের সামনে নেওয়া হয়। সেখানে তার দুই দফা নামাজে জানাজা হয়। জানাজা শেষে সদ্য প্রয়াত এই সাংবাদিকের প্রতি জানানো হয় শেষ শ্রদ্ধা।

এসময় সেখানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, একুশে টেলিভিশনের সিইও মঞ্জুরুল আহসান বুলবুল, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হুসেইনসহ মামুনের সহকর্মী, বন্ধুসহ অনেকেই।

বিজ্ঞাপন

ঢাবির সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, ‘মামুনের সাংবাদিকতা পেশা জীবনের কেবল সূচনাপর্ব। সে এভাবে আমাদের ছেড়ে যাবে এটা বিশ্বাস করা যায় না। একজন শিক্ষকের পক্ষে তার ছাত্রের অকাল মৃত্যু মেনে নেওয়া কঠিন। সে একজন বস্তুনিষ্ঠ সাংবাদিক ছিল। তার অকাল মুত্যুতে আমাদের যে বড় ধরনের ক্ষতি হল তাতে কোনো সন্দেহ নেই।’

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ‘আমি আজ সকালে তার মুত্যু সংবাদ শুনে প্রথমে বিশ্বাস করিনি। কয়েক জায়গায় ফোন দিয়ে খোঁজ নিই। সবসময় তার সঙ্গে যোগাযোগ হত। তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করি।’

উল্লেখ্য, একুশে টেলিভিশনের প্রধানমন্ত্রী বিটের সাংবাদিক মামুনুর রশীদ সোমবার (৩ সেপ্টেম্বর) রাত সাড়ে দশটার দিকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মঙ্গলবার বেলা ১১ টায় তার কর্মস্থল একুশে টিভি কার্যালয়ে মামুনের প্রথম জানানা অনুষ্ঠিত হয়। সেখান থেকেই তাকে নেওয়া হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ে। ঢাবিতে দুই দফা জানাজা শেষে গ্রামের বাড়ি নড়াইলের উদ্দেশে নেওয়া হচ্ছে মামুনের মরদেহ। সেখানেই তাকে দাফন করা হবে।

বিজ্ঞাপন

আরো পড়ুন : একুশে টিভির সাংবাদিক মামুনের অকাল মৃত্যু

সারাবাংলা/কেকে/এসএমএন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন