বিজ্ঞাপন

দুই দফা ডাকা হলেও দুদকে হাজির হননি বিএনপি নেতা ফালু 

September 5, 2018 | 1:28 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: দুবাইয়ে অর্থ পাচারের অভিযোগ দুই দফা ডাকা হলেও দুর্নীতি দমন কমিশনে (দুদক) হাজির হন বিএনপি নেতা মোসাদ্দেক আলী ফালু। বুধবার ( ৫ সেপ্টেম্বর) বিএনপি নেতা ফালুসহ যে ৯ ব্যবসায়ীকে দুদকে হাজির হতে বলা হয়েছিল তাদের মধ্যে মাত্র চার ব্যবসায়ী দুদকে হাজির হয়েছেন। দুপুর সাড়ে বারোটা পর্যন্ত পাঁচ ব্যবসায়ীই দুদকে হাজির হয়নি। সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য সারাবাংলাকে এ তথ্য জানান।

যে চার ব্যবসায়ী দুদকের মুখোমুখি হয়েছেন তারা হলেন- আরএকে পেইন্টস ও আরএকে কনজ্যুমার প্রোডাক্টসের পরিচালক কামারুজ্জামান, আরএকে পাওয়ার লিমিটেডের পরিচালক মাকসুদুল করিম, আরএকে কনজ্যুমার প্রোডাক্টসের দুই পরিচালক মোহাম্মদ আমির হোসেন ও এম এ মালেক। দুদকের তলবে সাড়া দিয়ে সকাল ১১ টায় তারা দুদকের প্রধান কার্যালয়ে হাজির হন। পরে সংস্থাটির পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের নেতৃত্বে তাদের জিজ্ঞাসাবাদ চলছে।

ফালু ছাড়াও দুদকে যারা হাজির হননি তারা হলেন- আরএকে পেইন্টসের পরিচালক শায়লিন জামান আকবর, রোজা প্রোপার্টিজের পরিচালক আশফাক উদ্দিন আহমেদ, আরএকে সিরামিকসের স্বতন্ত্র পরিচালক ফাহিমুল হক এবং স্টার সিরামিকসের পরিচালক প্রতিমা সরকার।

বিজ্ঞাপন

এর আগে, গত ৩ সেপ্টেম্বর দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের সই করা এক চিঠিতে ফালুসহ ৯ কর্মকর্তাকে ৫ সেপ্টেম্বর দুদকে হাজির হতে বলা হয়। তারও আগে, মোসাদ্দেক আলী ফালুকে গত ১৪ আগস্ট তলব করা হলে তিনি তার প্রতিষ্ঠানের মাধ্যমে সময়ের আবেদন করেন। ওই আবেদনের প্রেক্ষিতে নতুন সময় দেয় দুদক। তবে, নতুন চাইলেও আজও তিনি দুদকে হাজির হন নি। ফালুসহ তাদের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে ৮০ লাখ মার্কিন ডলারের সম পরিমাণ অর্থ দুবাইয়ে পাচারের অভিযোগ রয়েছে।

সারাবাংলা/ইএইচটি/জেএএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন