বিজ্ঞাপন

রেকর্ড গড়েছে বিমান, গতবছর যাত্রী পরিবহন ২৫ লাখ

September 5, 2018 | 10:00 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: গত বছর বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে যাত্রী পরিবহন আট লাখ বৃদ্ধি পেয়েছে। সংস্থাটি এ পর্যন্ত যাত্রী পরিবহন করেছে ২৫ লাখ। যা এ যাবতকালের রেকর্ড বলেছে জানিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এয়ার মার্শাল ( অব.) ইনামুল বারী।

বুধবার ( ৫ সেপ্টেম্বর) বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বহরে যোগ হওয়া বোয়িং ৭৮৭-ড্রিমলাইনার আকাশবীণার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন। আকাশবীণা উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখা হাসিনা।

এয়ার মার্শাল ( অব.) ইনামুল বারী বলেন, বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের বহরে যুক্ত হলো এ প্রজন্মের সর্বাধুনিক প্রযুক্তি সংবলিত ড্রিমলাইনার ৭৮৭। এর মধ্যে দিয়ে ৪৬ বছর পর এই প্রথম বিমান সম্পূর্ণ বহর পেল।

বিজ্ঞাপন

বিমানের নানা সীমাবদ্ধতা রয়েছে উল্লেখ করে তিনি আরও বলেন, আমাদের সীমাবদ্ধতা রয়েছে এটা ঠিক, তবে এবারের প্রেক্ষাপট ভিন্ন। আমাদের সম্ভবনার মাত্রা খুলে দিয়েছে। আমরা আশা করছি,যাত্রীদের অভিযোগ কমবে।

এর আগেও বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার যুক্ত হওয়াকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জন্য গৌরবের বলে অভিহিত করেছেন এয়ার মার্শাল ( অব.) ইনামুল বারী। তিনি বলেন, দিনে দিনে আমাদের বহরে বিমানের সংখ্যা বাড়ছে। একই সঙ্গে দেশের এভিয়েশন খাতও সমৃদ্ধ হচ্ছে। আমাদের পরিধি যেমন বাড়ছে, তেমনি সেবার মানও বেড়েছে। ড্রীমলাইনার দিয়ে প্রাথমিকভাবে ঢাকা-সিঙ্গাপুর ও ঢাকা-কুয়ালালামপুর রুটে ফ্লাইট পরিচালনা করা হবে।

অনুষ্ঠানে জানানো হয়, ১৯৭২ সালের ৪ জানুয়ারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের যাত্রা শুরু হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএ/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন