বিজ্ঞাপন

পানি উন্নয়ন বোর্ডের নিয়োগ পরীক্ষায় দুর্নীতি : ৩ জনের সাজা

September 7, 2018 | 4:23 pm

।। ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাবি: বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের সহকারী পরিচালক পদের নিয়োগ পরীক্ষায় অসাধুপায় অবলম্বনের দায়ে তিন পরীক্ষার্থীকে জরিমানা ও কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (৭ সেপ্টেম্বর) শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটে (আইবিএ) ভ্রাম্যমান আদালতে দোষীদের বিরুদ্ধে এ শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়। এর আগে দোষীদের তিনটি আলাদা কেন্দ্র থেকে আটক করা হয়।

অভিযুক্তদের মধ্যে মো. জিয়াউর রহমান (৩০) ও মো. সাগর হোসেনকে এক মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। অন্যজন হোসনে আক্তারকে এক হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বিজ্ঞাপন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএর তত্ত্বাবধানে সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত রাজধানীর পাঁচটি কেন্দ্রে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের সহকারী পরিচালক পদের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা চলাকালীন সময়ে মো. জিয়াউর রহমানকে টিচার্স ট্রেনিং কলেজ থেকে ডিভাইসহ আটক করে পরীক্ষায় কর্তব্যরত পরিদর্শক। অন্যদিকে আবু সায়েম নামে একজন নিয়োগপ্রার্থীর পরিবর্তে প্রক্সি দেওয়ার সময় মো. সাগরকে আজিমপুরের একটি স্কুল থেকে আটক করা হয়। আর হোসনে আক্তারকে অন্যের খাতা নিয়ে লেখার সময় উদয়ন স্কুল থেকে আটক করা হয়।

ঢাকা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজেস্ট্রেট মো. আজিজুর রহমান বলেন, পরীক্ষায় অসাদুপায় অবলম্বনের দায়ে দুইজনকে এক মাসের কারাদণ্ড ও একজনকে এক হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সারাবাংলা/কেকে/এমআই

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন