বিজ্ঞাপন

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে স্থলবন্দর নির্মাণ হচ্ছে: নৌমন্ত্রী

September 7, 2018 | 4:34 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

বান্দরবান: নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, মিয়ানমারের সঙ্গে বাংলাদেশের বাণিজ্যকে আরো গতিশীল ও বেগবান করতে সরকার মিয়ানমার সীমান্তে স্থলবন্দর গড়ে তোলার উদ্যোগ নিয়েছে। তবে মিয়ানমার সম্মতি দিলে স্থলবন্দরের নির্মাণ কাজ খুব শিগগিরই শুরু হবে।

শুক্রবার (৭ সেপ্টেম্বর) দুপুরে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির চাকঢালা সীমান্তে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তিনি এ কথা বলেন।

নৌমন্ত্রী বলেন, বান্দরবানের ঘুমধুমের পাশ দিয়ে কক্সবাজার-টেকনাফ হাইওয়ে রয়েছে। আর ওই সীমান্তে নাফ নদীর একটি শাখা রয়েছে। ফলে ওই বন্দর থেকে জল ও স্থলপথে পণ্য পরিবহন করা যাবে।

বিজ্ঞাপন

শাজাহান খান বলেন, রাজনীতিতে আবারো মৌসুমী পাখিদের আর্বিভাব হয়েছে। খালেদা জিয়া আর তার সাথে যারা আছেন, তাদের হাতে দেশের মানুষ নিরাপদ নয়। খালেদা জিয়ার সাথে যারা আছে তারা সবাই মহাপাপী।

উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি তসলিম ইকবাল চৌধুরীর সভাপিতেত্ব সভায় বিশেষ অতিথি ছিলেন,পাবর্ত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর ও স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান তপন চক্রবর্তী, বান্দরবানের জেলা প্রশাসক মোহাম্মদ দাউদ ইসলাম, পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মো. ইসলাম বেবী।

জনসভা শেষে মন্ত্রী প্রস্তাবিত চাকঢালা স্থল বন্দরের স্থান পরিদর্শন করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএইচ/জেএএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন