বিজ্ঞাপন

‘চোখ ফুলে গেছে খালেদা জিয়ার, বাম হাত নাড়াতে পারছেন না’

September 7, 2018 | 6:21 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করে তার আইনজীবী জয়নাল আবেদীন সাংবাদিকদের জানিয়েছেন, নেত্রীর বাম চোখ ফুলে গেছে। এছাড়া তার বাম হাত তিনি নাড়াচাড়া করতে পারছেন না।

এমন অবস্থায় ২৪ ঘণ্টার মধ্যে তাকে বিশেষায়িত কোনো হাসপাতাল কিংবা ইউনাইটেড হাসপাতালে ভর্তি করার জন্য সরকারের কাছে দাবি জানিয়েছেন তিনি। ‘তা না হলে খালেদা জিয়া প্যারালাইজড হয়ে যেতে পারেন’ বলে শঙ্কা প্রকাশ করেছেন ওই আইনজীবী।

বিজ্ঞাপন

জয়নাল আবেদীন আরও বলেন, ‘খালেদা জিয়ার সারা শরীরে ব্যথা। অবিলম্বের তার চিকিৎসা দরকার।’

গত ৫ সেপ্টেম্বর পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারের প্রশাসনিক ভবনের একটি কক্ষে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার শুনানি হয়। ওই শুনানিতে হুইল চেয়ারে করে আদালতে হাজিরা দেন খালেদা জিয়া।

ওইদিনের হাজিরার প্রসঙ্গ তুলে খালেদা জিয়ার আইনজীবী বলেন, ‘তিনি অসুস্থ ছিলেন, তাকে জোর করে হুইল চেয়ারে আনা হয়েছে।’

বিজ্ঞাপন

কেন্দ্রীয় কারাগারের বিশেষ অস্থায়ী আদালতে খালেদা জিয়ার বিচার প্রসঙ্গে তিনি বলেন, ‘আগে খালেদা জিয়ার চিকিৎসা করাতে হবে। কোনো অাসামি অসুস্থ হলে আগে তার চিকিৎসা এটা আইনে আছে। আগে খালেদা জিয়ার উপযুক্ত চিকিৎসা দেওয়া হোক। এরপর তার বিরুদ্ধে বিচার কার্যক্রম চলুক।’

এর আগে বিকেলে জয়নাল আবেদীনের নেতৃত্বে চার আইনজীবী কেন্দ্রীয় কারাগারে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে যান। সেখানে আইনজীবীরা প্রায় ঘণ্টাখানেক খালেদা জিয়ার সঙ্গে কথা বলেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৮ ফেব্রুয়ারি থেকে পাঁচ বছরের দণ্ড নিয়ে কারাগারে রয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন