বিজ্ঞাপন

প্রধান বিচারপতির সঙ্গে দেখা করবেন খালেদা জিয়ার আইনজীবীরা

September 9, 2018 | 11:48 am

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মামলার বিচারের জন্য আদালত কারাগারে স্থাপন এবং তার অসুস্থতার বিষয়ে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনকে জানাতে তার সঙ্গে দেখা করতে যাচ্ছেন খালেদা জিয়ার আইনজীবীরা।

রোববার (৯ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে প্রধান বিচারপতির সঙ্গে দেখা করবেন খালেদা জিয়ার আইনজীবীরা। ব্যারিস্টার মওদুদ আহমদ, জমির উদ্দিন সরকার, এ জে মোহাম্মাদ আলী ও জয়নাল আবেদীন ছাড়াও বিএনপির সিনিয়র বেশ কয়েকজন আইনজীবী সুপ্রিমকোর্টে প্রধান বিচারপতির খাস কামরায় তার সাথে দেখা করবেন।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নাল আবেদীন সারাবাংলাকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

এর আগে গত বুধবার কারাগারে বিশেষ আদালতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিচার নিয়ে সরকারের জারি করা প্রজ্ঞাপন তিন দিনের মধ্যে প্রত্যাহার চেয়ে আইনি নোটিশ পাঠান খালেদা জিয়ার এক আইনজীবী। আইনসচিবকে এই আইনি নোটিশের জবাব দিতে বলা হয়েছে। খালেদা জিয়ার পক্ষে ব্যারিস্টার নওশাদ জমির এ নোটিশটি পাঠান।

বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল রোববার ( ৯ সেপ্টেম্বর) সারাবাংলাকে বলেন, কারাগারে বিশেষ আদালত ঘোষণা করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিচার নিয়ে একটি প্রজ্ঞাপন জারি করে সরকার। জারি করা প্রজ্ঞাপনটি সংবিধান ও দেশের প্রচলিত আইন বিরোধী হওয়ায় খালেদা জিয়ার পক্ষে ব্যারিস্টার নওশাদ জমির এই নোটিশটি পাঠান। নোটিশে জারি করা প্রজ্ঞাপন তিন দিনের মধ্যে প্রত্যাহার চাওয়া হয়েছে। অন্যতায় আইনগত প্রদক্ষেপ নেয়া হবে।’

খালেদা জিয়ার আরেক আইনজীবী  ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল বলেন, সরকারকে পাঠানো নোটিশের জবাব এখনও পায়নি। আমরা  হাইকোর্টে একটি রিট আবেদন করার কথা ভাবছি। এ নিয়ে আলোচনা চলছে।

বিজ্ঞাপন

গত ৫ সেপ্টেম্বর পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারের প্রশাসনিক ভবনের একটি কক্ষে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার শুনানি হয়। ওই শুনানিতে হুইল চেয়ারে করে আদালতে হাজিরা দেন খালেদা জিয়া। পরে ৭ সেপ্টেম্বর বিকেলে জয়নাল আবেদীনের নেতৃত্বে চার আইনজীবী কেন্দ্রীয় কারাগারে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে যান। সেখানে আইনজীবীরা প্রায় ঘণ্টাখানেক খালেদা জিয়ার সঙ্গে কথা বলেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৮ ফেব্রুয়ারি থেকে পাঁচ বছরের দণ্ড নিয়ে কারাগারে রয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

সারাবাংলা/এজেড/এসএমএন/জেডএফ

 

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন