বিজ্ঞাপন

জাতীয় ঐক্য প্রক্রিয়ায় ২০ দলের পূর্ণ সমর্থন

September 9, 2018 | 8:31 pm

।।স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: চলমান রাজনৈতিক সংকট নিরসনে ‘বৃহত্তর জাতীয় ঐক্য’র  যে প্রক্রিয়া চলছে তাকে পূর্ণ সমর্থন জানিয়েছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।

রোববার (৯ সেপ্টেম্বর) রাতে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ২০ দলীয় জোটের বৈঠক শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে জোটের প্রধান সমন্বয়ক বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এ কথা জানান।

তিনি বলেন, ‘আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া কারাগারে যাওয়ার আগে বলে গেছেন, গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার জন্য দেশের সব গণতন্ত্রকামী রাজনৈতিক দল, সংগঠন ও ব্যক্তির একটা বৃহত্তর ঐক্য গড়ে তুলতে হবে। আমরা সেই ঐক্য গড়ে তোলার কাজ করছি।

বিজ্ঞাপন

‘আজকে জোটের বৈঠক এই উদ্যোগকে শুধু সমর্থন করেছে এবং এই উদ্যোগকে এগিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে’— বলেন নজরুল ইসলাম খান।

তিনি বলেন, ‘সভায় জোট নেত্রী বেগম খালেদা জিয়াসহ সব রাজবন্দির মুক্তি, নির্দলীয় সরকারের অধীনে সংসদ নির্বাচন, নির্বাচনের তফসিল ঘোষণার আগে সংসদ ভেঙে দেওয়া, নির্বাচন কমিশন পুনর্গঠন, ইভিএম ব্যবহার না করা, নির্বাচনকালীন সশস্ত্র বাহিনী নিয়োগ, তারেক রহমানসহ রাজনৈতিক নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মামলায় প্রত্যাহার, হয়রানি বন্ধসহ দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য বৃহত্তর জাতীয় ঐক্য প্রতিষ্ঠায় দেশের সব গণতন্ত্রকামী দল, সংগঠন ও ব্যক্তির প্রতি আহ্বান জানানো হয়।’

‘খালেদা জিয়ার স্বাস্থ্যের দ্রুত অবনতিতে উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে তাকে ইউনাইটেড হাসপাতালে স্থানান্তরের দাবি জানানো হয় ২০ দলের বৈঠকে’— জানান নজরুল ইসলাম খান।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘খালেদা জিয়া মূল মামলায় জামিন পাওয়ার পরও নানা কৌশলে আটকে রাখা এবং কারাগারের অভ্যন্তরে আদালত স্থাপনের নিন্দা জানিয়েছে ২০ দল। জোট বিষয়টিকে সরকারের স্বৈরতান্ত্রিক তৎপরতার প্রকাশ বলে মনে করে।’

এর আগে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে ২০ কদলের বৈঠক হয়। সেখানে জোটের প্রধান সমন্বয়ক নজরুল ইসলাম খান, বিজেপির আন্দালিব রহমান পার্থ, জামায়াতের আবদুল হালিম, ইসলামী ঐক্যজোটের এম এ রকীব, খেলাফত মজলিশের আহমেদ আবদুল কাদের, জাতীয় পার্টি (কাজী জাফর) মোস্তফা জামাল হায়দার, কল্যাণ পার্টির সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, এলডিপির রেদোয়ান আহমেদ,  এনপিপির ফরিদুজ্জামান ফরহাদ, এনডিপির খোন্দকার গোলাম মূর্তজা, লেবার পার্টির দুই অংশের মোস্তাফিজুর রহমান ইরান, এমদাদুল হক চৌধুরী, জাগপার তাসমিয়া প্রধান, ন্যাপ-ভাসানীর আজহারুল ইসলাম, মুসলিম লীগের  এএইচএম কামরুজ্জামান খাঁন, পিপলস লীগের সৈয়দ মাহবুব হোসেন, সাম্যবাদী দলের সাঈদ আহমেদ, ডিএলের সাইফুদ্দিন মনি,ন্যাপের গোলাম মোস্তফা ভুইয়া, ইসলামিক পার্টির আবুল কাশেম চৌধুরী, জমিয়তে উলামায়ে ইসলামীর দুই অংশের মাওলানা নুর হোসেন কাশেমী ও মুফতি মহিউদ্দিন ইকরাম উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এজেড/টিআর

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন