বিজ্ঞাপন

‘নারায়ণগঞ্জে ৮৪৩ কিলোমিটার রাস্তা, ২১টি ব্রিজ নির্মিত হয়েছে’

September 10, 2018 | 9:17 am

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী জানিয়েছেন, ২০১৪ সালে জানুয়ারি মাসে বর্তমান সরকার দ্বিতীয় মেয়াদে এখন পর্যন্ত স্থানীয় সরকার বিভাগের এলজিইডির আওতায় নারায়ণগঞ্জ জেলায় ৮৪৩.৮৮ কিলোমিটার রাস্তা এবং ২১টি ব্রিজ কালর্ভাট নির্মাণ করা হয়েছে।

রোববার (৯ সেপ্টেম্বর) জাতীয় সংসদের ২২তম অধিবেশনে টেবিলে উত্থাপিত প্রশ্ন-উত্তর পর্বে নারায়ণগঞ্জ-১ আসনের আওয়ামী লীগের সংসদ অধিবেশনে গোলাম দস্তগীর গাজীর প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘এসব কাজ সম্পন্ন করতে ৬২০ কোটি ৩৬ লাখ টাকা ব্যয় হয়েছে। রূপগঞ্জ উপজেলায় ২৪৯.৯৯ পাকা রাস্তা ৫টি ব্রিজ/কালভার্ট নির্মাণে ব্যয় হয়েছে ২১৪.২৩ কোটি টাকা। আড়াইহাজারে ২৭৯.৬৩ কিলোমিটার পাকা রাস্তা, ৪টি ব্রিজ/ কালভার্ট নির্মাণে ব্যয় হয়েছে ১৯৩.১৬ কোটি টাকা। সোনারগাঁওয়ে ৯৭ .৯৬ কিলোমিটার পাকা রাস্তা নির্মাণ করা হয়েছে এবং ২ ব্রিজ/কালভার্ট নির্মাণ করা হয়। এতে ব্যয় হয়েছে ৪৮.৯৩ কোটি টাকা।’

বিজ্ঞাপন

তিনি আরও জানান, এছাড়া সদরে ১৪৬.২৮ কিলোমিটার পাকা রাস্তা নির্মাণ করা হয়েছে। ব্রিজ/কালর্ভাট নির্মাণ করা হয়েছে ২টি। এতে ব্যয় হয়েছে ১২৫.৫০ কোটি টাকা। বন্দরে ৭০.০২ কিলোমিটার পাকা রাস্তা নির্মাণ এবং ৮টি ব্রিজ/কালভার্ট নির্মাণ করা হয়। এতে ব্যয় হয়েছে ৩৮.৫৪ কোটি টাকা।

সারাবাংলা/এএইচএইচ/এমও

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন