বিজ্ঞাপন

বিসমিল্লাহ গ্রুপের ৯ জনকে দশ বছর করে সাজা, জরিমানা ৩০ কোটি টাকা

September 10, 2018 | 5:23 pm

।।স্টাফ করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: রাজধানীর নিউ মার্কেট থানার মুদ্রা পাচার ও দুর্নীতির অভিযোগে দায়ের করা মামলায় বিসমিল্লাহ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক খাজা সোলেমান আনোয়ার চৌধুরীসহ নয়জনকে ১০ বছর করে কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত।

সোমবার (১০ সেপ্টেম্বর) ঢাকার বিশেষ জজ-১০ নম্বর আদালতের বিচারক মো. আতাবুল্লাহ এ মামলার রায় ঘোষণা করেন।

রায়ে আসামিদের পাচার করা ১৫ কোটি ৩৩ লাখ ৬১ হাজার ৬৮৬ টাকার দ্বিগুণ পরিমাণ অর্থ জরিমানাও করেছে আদালত। ওই অর্থ ৬০ দিনের মধ্যে তাদের রাষ্ট্রীয় কোষাগারে জমা দিতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

দণ্ডপ্রাপ্ত অপর ৮ আসামিরা হলেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান নওরিন হাসিবসহ প্রতিষ্ঠানটির পরিচালক ও খাজা সোলেমানের মা সারোয়ার জাহান, গ্রুপের পরিচালক আবিদা হাসিব, নাহিদ আনোয়ার খান ও খন্দকার মো. মইনুদ্দিন ইশহাক, উপ-ব্যবস্থাপনা পরিচালক আকবর আজিজ মুতাক্কি, মহাব্যবস্থাপক মোহাম্মদ আবুল হোসেন চৌধুরী ও ব্যবস্থাপক রিয়াজউদ্দিন আহম্মেদ। জড়িত থাকা সকল আসামি এ মামলার শুরু থেকেই পলাতক।

রাজধানীর রমনা, মতিঝিল ও নিউ মার্কেট থানায় দুদক পরিচালক ইকবাল হোসেন এ মামলাগুলো দায়ের করেন। এ মামলায় তদন্ত শেষে ২০১৫ সালের বিভিন্ন সময়ে আদালতে চার্জশিট দেওয়া হয়।

মামলা সম্পর্কে দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল বলেন, বিসমিল্লাহ গ্রুপের বিরুদ্ধে অনেক মামলা রয়েছে। যার মধ্যে এ মামলার প্রথম রায় হয়েছে।

বিজ্ঞাপন

রায় হওয়া মামলাটি ২০১৩ সালের ৩ নভেম্বর নিউ মার্কেট থানায় দায়ের করা হয। যেখানে ১৫ কোটি ৩৩ লাখ টাকা পাচারের অভিযোগ আনা হয়। মামলায় দুদকের পক্ষে মোট ২৪ জনের সাক্ষ্য শুনে বিচারক রায় ঘোষণা করেন।

সারাবাংলা/এআই/এমএইচ/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন