বিজ্ঞাপন

‘ডাক দিলেই নিরাপত্তা বাহিনী ইসির অধীনে চলে যাবে’

September 10, 2018 | 10:40 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: জাতীয় নির্বাচনের সময় নির্বাচন কমিশন (ইসি) ডাক দিলেই পুলিশ, র‌্যাব ও বিজিবিসহ নিরাপত্তা বাহিনী তাদের অধীনে চলে যাবে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

তিনি বলেন, গত ১০ বছরে আমরা অনেক নির্বাচন পরিচালনা করেছি। পুলিশের যে দায়িত্ব, সে কাজটি সুচারু রূপে পালন করেছে। কোনো নির্বাচনে কোনো বিশৃঙ্খলা হয়নি। তাই আগামী নির্বাচনেও কমিশন যখনই ডাক দেবে, তখনই আমাদের সব নিরাপত্তা বাহিনী তার অধীনে চলে যাবে। তাদের যখন যেখানে যেটা দরকার, নিরাপত্তা বাহিনী সেটা করবে।

সোমবার (১০ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর শেরে বাংলা নগর থানা নতুন ভবনে স্থানান্তর উপলক্ষে আয়োজিত সভায় তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

সভায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসা প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, খালেদা জিয়ার উন্নত চিকিৎসার প্রয়োজন হলে সরকারিভাবে সর্বোচ্চ ব্যবস্থা নেওয়া হবে। তবে এজন্য তিন থেকে চার দিন সময় লাগতে পারে।

তিনি আরও বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে বিএনপির স্থায়ী কমিটির সাত জন সদস্য আমাদের চিঠি দিয়েছেন। সে অভিযোগ পরীক্ষা করা দেখব বলে জানিয়েছি। যে চিকিৎসকরা খালেদা জিয়ার চিকিৎসা করেছেন, তাদের দিয়ে আবার পরীক্ষা-নিরীক্ষা করে করে দেখব। তারা যদি মনে করেন, তার আরও চিকিৎসা প্রয়োজন, তাহলে প্রয়োজনে সরকারিভাবে সর্বোচ্চ ব্যবস্থা নেওয়া হবে। এজন্য আমাদের আইজি প্রিজন বসবে। কোন কোন ডাক্তার দেখবে, সেটি চূড়ান্ত করে পরীক্ষা করবে।

সম্প্রতি গোয়েন্দা পুলিশের প্রতিবেদনে দেশে রাসায়নিক জঙ্গি হামলার আশঙ্কা জানানো হয়েছে বলে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের নিরাপত্তা বাহিনী সবসময় বলিয়ান। তারা দেশপ্রেমে উদ্বুদ্ধ, তারা দক্ষ এবং সক্ষমতায় বলিয়ান। আমি মনে করি, এ ধরনের হুমকি, নীল নকশা কিংবা ষড়যন্ত্রের বিরুদ্ধে আমাদের আমাদের গোয়েন্দারাও তৎপর। আমাদের নিরাপত্তা বাহিনীও তৎপর। প্রধানমন্ত্রীর ডাকে জনগণ যেভাবে সাড়া দিয়েছে, তাতে জঙ্গি মোকাবিলা আমাদের জন্য অনেকটা সহজ হয়ে গেছে।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) জাবেদ পাটোয়ারী, ডিএমপি কমিশনর আছাদুজ্জাম মিয়া ও উপকমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান, সংসদ সদস্য জাহাঙ্গীর কবির নানক, তেজগাঁও জোনের পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এসএইচ/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন