বিজ্ঞাপন

সিটি নির্বাচনের ব্যর্থতায় কামরানকে চিঠি, ৩ নেতাকে শোকজ

September 11, 2018 | 9:37 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

সিলেট : জাতীয় নির্বাচনের আগে সিলেটে দলের সাংগঠনিক শৃঙ্খলা ফেরাতে কঠোর হয়েছে আওয়ামী লীগ। এরই মধ্যে সিটি নির্বাচনে বিতর্কিত ভূমিকার কারণে এরই মধ্যে তিন নেতাকে কেন্দ্র থেকে কারণ দর্শানোর নোটিস দেওয়া হয়েছে। সেই সঙ্গে পরাজয়ের কারণ ব্যাখ্যা করতে চিঠি দেওয়া হয়েছে সিটি নির্বাচনের মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানকেও।

সোমবার (১১ সেপ্টেম্বর) রাতে কেন্দ্রীয় দপ্তর থেকে কারণ দর্শানোর চিঠি পাঠানোর জানানো হয়েছে।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রাতে এই চিঠির কথা সারাবাংলার কাছে স্বীকার করেছেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ। তবে চিঠিতে কী লেখা আছে বা বিস্তারিত কিছু বলেননি তিনি।

বিজ্ঞাপন

কেন্দ্রীয় আওয়ামী লীগের একটি সূত্র জানিয়েছে, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ ও সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেলকে কারণ দর্শাতে বলা হয়েছে।

সূত্রটি জানায়, সিলেট সিটি করপোরেশন নির্বাচনে নৌকার পক্ষে একাট্টা হয়ে কাজ করেননি বলে এই তিন নেতার বিরুদ্ধে অভিযোগ ওঠে। সিটি নির্বাচনের পর তাদের বিরুদ্ধে অভিযোগ ওঠায় আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ন সম্পাদক মাহবুবুল আলম হানিফ ও জাহাঙ্গীর কবির নানকের নেতৃত্বে সিনিয়র নেতাদের একটি দল গত ৩০ আগস্ট সিলেট সফর করেন। ওই সময় তারা তিন নেতার বিরুদ্ধে অভিযোগের প্রাথমিক সত্যতা পান। এরপর আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সাংগঠনিক ব্যবস্থা নিতে সোমবার তাদের কাছে চিঠি পাঠানো হয়।

এদিকে চিঠির বিষয়টি নিয়ে দিনভরই সিলেটের গণমাধ্যমগুলো সরব ছিল। তবে অভিযুক্ত তিন নেতার কেউই মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত গণমাধ্যম কর্মীদের সঙ্গে কথা বলেননি। পরে রাতে চিঠি পাওয়ার কথা স্বীকার করেন আসাদ উদ্দিন আহমেদ।

বিজ্ঞাপন

অন্যদিকে, সিটি করপোরেশন নির্বাচনে পরাজিত প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানকেও কেন্দ্র থেকে চিঠি দেওয়া হয়েছে বলে সূত্রটি নিশ্চিত করেছে। ওই চিঠিতে তার কাছে সাংগঠনিক দুর্বলতার কারণসহ তিনটি বিষয়ে জানতে চাওয়া হয়েছে।

সারাবাংলা/এসএমএন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন