বিজ্ঞাপন

‘যে কোনো নির্বাচন পর্যবেক্ষক দলকে স্বাগত জানাতে প্রস্তত আ.লীগ’

September 11, 2018 | 11:02 pm

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

ঢাকা : আগামী জাতীয় সংসদ নির্বাচনে যে কোনো ধরনের নির্বাচন পর্যবেক্ষক দলকে স্বাগত জানাতে প্রস্তুত রয়েছেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যায় বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্সিয়া বার্নিকাটের সঙ্গে সৌজন্য সাক্ষাতে একথা জানান প্রধানমন্ত্রী। শেখ হাসিনার সঙ্গে দেখা করতে সন্ধ্যায় তার সরকারি বাসভবন গণভবনে যান মার্কিন এই কূটনীতিক।

পরে এ সম্পর্কে গণমাধ্যমকে জানান প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম। তিনি বার্তা সংস্থা বাসসকে বলেন, তারা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। তাদের আলোচনায় আসন্ন নির্বাচন, রোহিঙ্গা শরণার্থীদের প্রত্যাবাসন বিষয়ে যুক্তরাষ্ট্রের সহযোগিতা এবং বিদ্যুৎ খাতে সহযোগিতার বিষয়গুলো উঠে আসে।

বিজ্ঞাপন

ইহসানুল করিম জানান, বৈঠকে প্রধানমন্ত্রী নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে আয়োজনে তাঁর সরকারের পদক্ষেপসমূহ তুলে ধরে বলেন, সেভাবেই আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, ‘অনেক নির্বাচনেই আমরা পরাজয়বরণ করেছি এমনকি খুব সামান্য ব্যবধানেও পরাজিত হয়েছি। কিন্তু কোন নির্বাচনেই প্রভাব খাটিয়ে বিজয়ী হবার চেষ্টা করি নাই।’

এসময় শেখ হাসিনা বলেন, যে কোন ধরনের নির্বাচন পর্যবেক্ষক দলকে আগামী নির্বাচনকালে স্বাগত জানাতে তাঁর দল প্রস্তুত রয়েছে।

বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্র জাতিসংঘ নিরাপত্তা পরিষদের আগামী সভাপতি হিসেবে রোহিঙ্গাদের প্রত্যাবাসনে বলিষ্ঠ ভূমিকা রাখবে বলে শেখ হাসিনাকে আশ্বস্ত করেন মার্শা বার্নিকাট।

প্রধানমন্ত্রীর উপদেষ্টা ড. গওহর রিজভী, মুখ্য সচিব মো. নজিবুর রহমান এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান এ সময় উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এসএমএন

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন